পবায় নিখোঁজ মকবুলের লাশ দুই দিন পর পুকুর থেকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:
পুলিশের তাড়া খেয়ে পুকুরে নিখোঁজের দুইদিন পর উদ্ধার হলো মাছ ব্যবসায়ী মকবুল হোসেনের (৪৫) লাশ। রোববার রাজশাহীর পবা উপজেলার সোনাডাঙ্গা পোড়া বিল ধোপাড় পুকুর থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত মকবুল হোসেন শাহমখদুশ থানাধীন ভোলাবাড়ি এলাকার মৃত: শামসুল ইসলামের ছেলে।

মকবুলের সঙ্গে থাকা একই এলাকার মাছ ব্যবসায়ী শহীদুল জানান, গত ৫জানুয়ারী সন্ধ্যার সময় তাড়ি খেতে সে মকবুলসহ ৪জন সোনাডাঙ্গা পোড়া বিল এলাকায় আসে। সেখানে তারা ভালাম এলাকার তাড়ি ব্যবসায়ী আইযুবের তাড়ির ভাটিতে তাড়ি খাচ্ছিলেন। এ সময় আশেপাশের আরো কয়েকজন ছিলো। এ সময় পবা থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের তাড়া দিলে পালানোর সময় মকবুল পাশেই ধোপাড় পুকুরে লাফ দেয়। এ সময় পুলিশ তাড়ির ভাটি থেকে রাজুসহ আরো একজনকে আটক করে।

গত দুইদিনেও মকবুল বাড়িতে ফিরে না গেলে তার বাড়ির লোকজন তার খোজ করলে পুকুরে তার স্যান্ডেল ও পরনের লুঙ্গি ভাসতে দেখে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের ডুবুরী দলকে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের একটি দল ও পবা থানা পুলিশের একটি দল যৌথভাবে অভিযান চালিয়ে রোববার দুপুর ১২টার দিকে নিখোঁজ মকবুলের লাশ উদ্ধার করে। পরে পবাথানা পুলিশের এসআই নিয়ামুলের কাছে লাশ হস্তান্তর করা হয়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পরিমল কুমার চক্রবর্তী বলেন, পরিবারের কারো কোন আপত্তি না থাকায় মকবুলের লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

স/শ