পবায় ছোট ভাই গলা কেটে খুন করলো বড় ভাইকে

নিজস্ব প্রতিবেদক

রাজশাহীর পবা উপজেলার হরিপুর ইউনিয়নের হাড়ুপুরে বড় ভাইকে জবাই করে হত্যা করেছে ছোট ভাই। গত শুক্রবার দিবাগত রাতে এই খুনের ঘটনা ঘটেছে। শনিবার (২৭ মার্চ) বেলা ১১টার দিকে খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

নিহতের নাম সাকিব হোসেন সাকিব (১৮)। তিনি হাড়ুপুর এলাকার হেলিন আলী ড্রাইভারের ছেলে। হেলিনের ছোট ছেলে শাকিল হোসেন শিমুল (১৬) বড় ভাই সাকিবকে হত্যা করে পালিয়ে যায় বলে জানিয়েছেন মহানগর পুলিশের কাশিয়াডাঙ্গা জোনের সহকারী কমিশনার উৎপল কুমার চৌধুরী।

তিনি জানান, শুক্রবার দিবাগত রাতে সাকিল ও শাকিব দুই ভাই তাদের বাড়িতে একই কক্ষে ঘুমিয়ে ছিল। পরে সকালে দরজা খুলে দেখে সাকিব ঘরের মধ্যে গলাকাটা লাশ পড়ে আছে কিন্তু শাকিল নাই। এতে প্রাথামকভাবে সন্দেহ করা হচ্ছে ভাই সাকিবকে গলা কেটে হত্যা করে শাকিল পালিয়ে গেছে। খবর পেয়ে পুলিশ সাকিবের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

উৎপল কুমার চৌধুরী জানান, সাকিব এসএসসিতে ফেল করে আর পড়াশোনা করেনি। ছোট ভাই শিমুল অষ্টম শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছে। তারা কোন কাজও করত না। তবে সাকিব মাদকের সঙ্গে সম্পৃক্ত ছিল। তার বিরুদ্ধে থানায় একটি মাদকের মামলাও আছে।

তিনি আরও জানান, সকালে ৯৯৯ নম্বরের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। মরদেহটি ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হবে। তারা ধারণা করছেন, ছোট ভাই শিমুল তার ভাইকে গলাকেটে হত্যা করে পালিয়েছে। তাকে আটকের চেষ্টা চলছে। এ নিয়ে থানায় মামলা হবে।

তবে নিহতের ব্যাপারে পরিবারের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

স/আর