পবায় মোমবাতি প্রজ্জ্বলনের মধ্যদিয়ে বুদ্ধিজীবী দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক :
পবা উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা সভার মধ্যদিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। সোমবার সন্ধ্যায় উপজেলা পরিষদ চত্ত্বর প্রাঙ্গণে অবস্থিত শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

এর আগে, শহীদ মিনার প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত এঁর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) সংসদ সদস্য মোহা. আসাদুজ্জামান আসাদ। অনুষ্ঠানের শুরুতে এক মিনিট দাঁড়িয়ে শহীদ বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকার, হড়গ্রাম ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ, হুজুরীপাড়া ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা, দর্শনপাড়া ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন সাব্বির।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মুকবুল হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিমুল বিল্লাহ সুলতানাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উপস্থিত বক্তারা বলেন, এদেশের শ্রেষ্ঠ সন্তানদের ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি বাহিনী আলবদর, রাজাকার বাহিনীর সহযোগীতায় নারকীয়ভাবে হত্যা করেছে। এছাড়াও পাকবাহিনী এদেশকে মেধাশুন্য করতে স্বাধীনতার দুদিন আগে হত্যা করে শিক্ষাবিদ, চিকিৎসক, বিজ্ঞানী, সাহিত্যিক, সাংবাদিক ও শিল্পীদের।