পবায় নদীতে পড়ে প্রতিবন্ধী শিশুর মৃত্যু


নিজস্ব প্রতিবেদক :
পবা উপজেলার বড়গাছি কুঠিপাড়া এলাকায় নদীর ধারে খেলতে গিয়ে বারনই নদীতে পড়ে রিয়া (৬) নামের এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহত রিয়া বড়গাছি কুঠিপাদা হিরু সুইপারের কণ্যা।

স্থানীয়রা জানান, রিয়া বড়গাছি কুঠিপাড়া এলাকার নিজ বাড়ির পাশে বারনই নদীর ধারে খেলা করছিলো। দুপুর সাড়ে ৩টা থেকে তার কোন খোজ পাওয়া যাচ্ছিলনা। তার পরিবারের লোকজন ও আত্মীয়-স্বজন খোজাখুজির এক পর্যায়ে নদীতে রিয়ার খেলনা জগ ভাসতে দেখে। স্থানীয় শত শত জনগন তাকে উদ্ধার করতে ব্যার্থ হয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নওহাটা স্টেশনের মাধ্যমে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের স্মরনাপন্ন হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের লিডার আব্দুরর রাজ্জাকের নেতৃত্বে ও ড্রাইভার রনি চালনায় একটি ডুবুরী দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করেন।

১০ মিনিট খোজাখুজির এক পর্যায়ে ডুবুরী দেলেয়ারের সহযোগীতায় ডুবুরী আরমান রিয়াকে উদ্ধার করেন। উক্ত উদ্ধার কাজে সার্বিক নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নওহাটা স্টেশনের সাব অফিসার মো: ময়েজ। পরে পরিবারের সদস্যর নিকট রিয়ার লাশ হস্তান্তর করা হয়।