মঙ্গলবার , ৯ মে ২০১৭ | ২৩শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্রকারীদের খুঁজতে তদন্ত কমিশন গঠন প্রক্রিয়াধীন’

Paris
মে ৯, ২০১৭ ১:৪৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: পদ্মা সেতু নির্মাণ চুক্তি এবং দুর্নীতির ‘মিথ্যা গল্প’ সৃষ্টির নেপথ্যে প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে তদন্ত কমিশন গঠনের প্রক্রিয়া চলছে বলে আদালতে জমা দেওয়া প্রতিবেদনে রাষ্ট্রপক্ষ জানিয়েছে।

আজ মঙ্গলবার প্রতিবেদন দাখিল করেন সহকারী অ্যাটর্নি জেনারেল টাইটাস হিল্লোল রেমা। বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চে রাষ্ট্রপক্ষের দাখিল করা প্রতিবেদন একথা জানানো হয়েছে।

এছাড়া এই রুলে পক্ষভুক্ত হতে যোগাযোগ ও সেতু মন্ত্রণালয় আদালতে আবেদন করেছেন। এই  বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৩ জুলাই ধার্য করা হয়েছে। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

এর আগে ২০ মার্চ কমিটি বা কমিশন গঠনের অগ্রগতি প্রতিবেদন ৯ মে এর মধ্যে দাখিল করতে নির্দেশ দেন হাইকোর্ট।

১৫ ফেব্রুয়ারি পদ্মা সেতু নির্মাণ চুক্তি এবং কথিত দুর্নীতির গল্প সৃষ্টির নেপথ্যে প্রকৃত ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করতে তদন্ত কমিশন গঠন করতে কেন নির্দেশ দেওয়া হবে না এবং দোষীদের কেন বিচারের মুখোমুখি করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে মন্ত্রিপরিষদ, স্বরাষ্ট্র, আইন ও যোগাযোগ সচিব এবং দুদকের চেয়ারম্যানকে রুলের জবাব দিতে বলা হয়।

হাইকোর্টের আদেশ অনুযায়ী এ কমিটি বা কমিশন গঠনের বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে মন্ত্রিপরিষদ সচিবকে নির্দেশ দেওয়া  হয়।

 

সূত্র: বাংলাট্রিবিউন

সর্বশেষ - জাতীয়