রবিবার , ২২ জুলাই ২০১৮ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পদ্মায় দুই নৌরুটে পারের অপেক্ষায় সহস্রাধিক গাড়ি

Paris
জুলাই ২২, ২০১৮ ১২:৪৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পদ্মায় তীব্র স্রোত ও ফেরি সংকটে পাটুরিয়া-দৌলতদিয়া এবং শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। দু’টি নৌরুটে পারাপারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক যানবাহন। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা। এদিকে, বন্ধ থাকার ১৮ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া রুটের লঞ্চ চলাচল স্বাভাবিক হয়েছে।

মানিকগঞ্জ
পদ্মায় প্রবল স্রোত থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। এতে এ রুটের উভয়পাড়ে দীর্ঘ লাইনে পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট বড় যানবাহন। পাশাপাশি ৩টি ফেরি অন্য রুটে সরিয়ে নেয়ায় দেখা দিয়েছে ফেরি সংকট। পদ্মা নদী পার হতে দ্বিগুণের বেশি সময় লাগায় দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা। এ নৌরুটের উভয়পাড়ে পারের অপেক্ষায় রয়েছে পাঁচ শতাধিক যানবাহন।

মাদারীপুর
কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটেও স্রোতের কারণে ফেরি চলাচলে বিঘ্নের সৃষ্টি হচ্ছে। পদ্মায় পানি বেড়ে গত কয়েকদিন ধরে তীব্র স্রোত অব্যাহত রয়েছে। দুর্ঘটনা এড়াতে রোববার (২২ জুলাই) সকাল থেকে এ নৌরুটে বন্ধ রাখা হয়েছে ৭টি ডাম্ব ফেরি। বিকল্প চ্যানেল ব্যবহার করে সীমিত আকারে ১২টি ফেরি চলাচল করছে। সময় লাগছে দ্বিগুণ। এতে উভয়ঘাটে দীর্ঘ লাইনে অপেক্ষা করছে ছোট বড় যানবাহন। এ নৌরুটেও পারের অপেক্ষায় রয়েছে ৫শ’র বেশি গাড়ি।

সর্বশেষ - জাতীয়