পদত্যাগ করতে নারাজ রমিজ, কী আছে পিসিবি প্রধানের ভাগ্যে?

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ইমরান খানের ঘনিষ্ঠ হিসেবেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান পদে আসীন হন রমিজ রাজা। তার সময়ে পাকিস্তান ক্রিকেটে ইতিবাচক অনেক কিছুই হয়েছে। তবু পদ নিয়ে টানাটানি পড়ে গেছে রমিজের।

কেন? অনাস্থা ভোটে হেরে পাকিস্তানের প্রধানমন্ত্রীর দায়িত্ব ছাড়তে হয়েছে ইমরান খানকে। নতুন প্রধানমন্ত্রী হয়েছেন শেহবাজ শরিফ। তারপর থেকেই গুঞ্জন, ইমরানের ঘনিষ্ঠ রমিজ রাজাকে সরিয়ে দেওয়া হবে পিসিবির পদ থেকে।

গত সেপ্টেম্বরে ইমরানের সমর্থনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিসিবির চেয়ারম্যান নির্বাচিত হন রমিজ রাজা। ইমরান যেহেতু পদ হারিয়েছেন, ঝুঁকিতে আছেন রমিজও।

রমিজের সম্ভাব্য উত্তরসূরী হিসেবে পিসিবির নতুন চেয়ারম্যান হিসেবে নাজাম শেঠিকে আবারও দেখা যেতে পারে বলে খবর জানাচ্ছে পাকিস্তানি গণমাধ্যমগুলো।

কেননা মুসলিম লীগ নেতা শাহবাজ শরীফের সঙ্গে ৭৩ বছর বয়সী সাংবাদিক ও ব্যবসায়ী নাজাম শেঠির সম্পর্ক অনেক দিনের। শাহবাজ প্রধানমন্ত্রী হয়ে তার কাছের লোককে পিসিবির বড় পদে বসাতে চাইবেন, এটাই স্বাভাবিক।

তবে আকাশে-বাতাসে যত খবরই ভেসে বেড়াক, পিসিবির চেয়ারম্যানের দায়িত্ব স্বেচ্ছায় ছাড়বেন না বলে জানিয়ে দিয়েছেন রমিজ রাজা।

রমিজের ঘনিষ্ঠ একটি সূত্র পাকিস্তানি গণমাধ্যম ‘ডন’কে জানিয়েছে, নতুন প্রধানমন্ত্রী কী সিদ্ধান্ত নেন, সেই অপেক্ষাই করবেন পিসিবি চেয়ারম্যান। আপাতত নিজে থেকে দায়িত্ব ছাড়ার কোনো ইচ্ছে নেই তার।

পিসিবির চেয়ারম্যান হয়ে স্বল্প সময়ের মধ্যে বেশ সফলতা দেখিয়েছেন রমিজ রাজা। দীর্ঘ ২৪ বছর পর তিনি অস্ট্রেলিয়াকে পাকিস্তান সফরে আনতে পেরেছিলেন। এটা তার বড় কৃতিত্ব। এছাড়া ভারতের সঙ্গে পাকিস্তানের খেলার বিষয়েও তার উল্লেখযোগ্য অগ্রগতি ছিল। সময় পেলে হয়তো এ ক্ষেত্রেও সফল হতে পারতেন।

 

সূত্রঃ জাগো নিউজ