পত্নীতলায় মাটির ঘর ধ্বসে এক যুবকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার দিবর ইউনিয়নের জাহাঙ্গীরা পাড়া খাড়ীপাড়া গ্রামে মাটির ঘরের দেওয়াল ধ্বসে জাহিদুল ইসলাম (২২) নামের এক যুবকের মর্মান্তিক হয়েছে, মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে এই দুর্ঘটনাটি ঘটেছে।

জানা গেছে, ওই গ্রামের সিরাজুল ইসলাম ডিসেম্বর মাসে তার পুরাতন বাড়ী ভেঙ্গে ওই গ্রামে ৩কক্ষ বিশিষ্ট দোতালা একটি মাটির ঘর নির্মান করেন। ইতোমধ্যে ঘরটির দেওয়াল ও কোঠার কাজ সম্পন্ন হলেও শুধু মাত্র ছাউনির কাজ বাঁকি ছিল। এরই মধ্যে সিরাজুলের যুবক পুত্র জাহিদুল বেশ কয়েক দিন ধরে ছাউনি ছাড়া একটি ঘরে চৌকি পেড়ে তাতে রাত্রি যাপন করে আসছিল। ঘটনার দিন রাত ৩টার দিকে বিকট শব্দে উপরের দু’টি তালা সহ উভয় পার্শ্বের দেওয়াল ঘরের মধ্যে ভেঙ্গে পড়লে জাহিদুল কোঠা ও দেওয়ালের মাটির নিচে চাপা পড়ে যায়।

সঙ্গে সঙ্গে গ্রামবাসী এগিয়ে এসে মাটির নিচে চাপা পড়া জাহিদুলকে উদ্ধার করার জন্য দেওয়াল ভাঙ্গা মাটি সরানোর কাজে লেগে পড়ে। এরই মধ্যে ঘর ভাঙ্গা সংবাদ পত্নীতলা ফায়ার সার্ভিস কর্মিরা জানতে পেরে দ্রুত ঘটনা স্থলে পৌঁছে মাটির নিচে চাপা পড়া যুবককে উদ্ধার করে তাদের গাড়ীতে করে পত্নীতলা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসে। এসময় জরুরী বিভাগে নিয়োজিত কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

যুবকের অকাল মৃত্যূ ও তার পিতা-মাতার গগন বিদারী আর্তনাতে জাহাঙ্গীরা পাড়ায় এক শোকের ছায়া নেমে আসে। নতুন বাড়ীর দেওয়াল ভেঙ্গে পড়ার বিষয়ে গ্রামের অনেক মুরুব্বী ও অভিজ্ঞ মহল মাটির কাঁচা দেওয়াল শুকানোর আগেই আর একটি দেওয়াল দেয়াকেই দায়ী করেছেন। মুলত ঘরের কোন দেওয়ালই ভাল করে শুকোইনি এ জন্যই তালা সহ মাটির ওয়াল ভেঙ্গে পড়েছে বলে তারা মন্তব্য করেছেন। তবে অনেকেই এটিকে দৈবাত ও ভৌতিক বিষয় বলেও মনে করেছেন।
স/শ