পত্নীতলায় বর্গাচাষীর উপর হামলা

পত্নীতলা প্রতিনিধি:

নওগাঁর পত্নীতলায় প্রতিপক্ষের বিরুদ্ধে শহিদুল ইসলাম (৪০) নামে এক বর্গাচাষীর উপর হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সন্ধায় উপজেলা শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। এঘটনায় ভুক্তভোগী বর্গাচাষী শুক্রবার পত্নীতলা থানায় লিখিত অভিযোগ দাখিল করেছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার ঘোষনগর ইউপির শ্রীপুর গ্রামের ফিনায় সরদারের ছেলে শহিদুল ইসলাম গত ১০ বছর ধরে চকশ্রীপুর গ্রামের মৃত আব্দল জব্বারের ছেলে নোমানুর রশিদের কাছ থেকে শ্রীপুর মৌজার ১৭শতক জমি বর্গা নিয়ে চাষাবাদ করে আসছিলেন। গত বৃহস্পতিবার ঐ জমির উপর চাষকৃত পাকা আমন ধান কেটে নিজ বাড়িতে মাড়াইয়ে কাজ করছিলেন তিনি। এসময় হরিরামপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে সাকোয়াত হোসেন তার ছেলে কানন হোসেন বৃহস্পতিবার সন্ধায় নিজের মালিকানাধীন জমির ধান দাবী করে ৮/১০ জন ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী নিয়ে শহিদুলের উপর হামলা চালিয়ে মাথায় মারাক্ত জখম করে। পরে জোর পূর্বক বাড়িতেও ভাংচুর চালিয়ে ধান, সোনা ও নগদ টাকা লুটপাট করে নিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পত্নীতলা স্বাস্থ্য কমপ্রেক্সে ভর্তি করেন।

ভুক্তভোগী শহিদুল ইসলাম জানান, আমি মৃত আব্দল জব্বারের ছেলে নোমানুর রশিদের কাছ থেকে বর্গা নিয়ে শান্তিপূর্ণ ভাবে দখল ভোগ করে আসছিলাম। বৃহস্পতিবার সন্ধায় সাকোয়াদ ও তার ছেলে আমার বাড়ীতে লাঠিয়াল বাহিনী নিয়ে অন্যায় ভাবে হামলা চালায় ও সবকিছু লুটপাট করেন। এতে আমার প্রায় আনুমানিক ২লাখ টাকা ক্ষতি হয়।

এ বিষয়ে অভিযুক্ত সাকোয়াত হোসেনের সাথে মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে পত্নীতলা থানা অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মামলা গ্রহণের প্রস্তুতি চলছে।

স/অ