ন্যান্সির পারিবারিক ছবির কথা

নাজমুন মুনিরা ন্যান্সি যাচ্ছিলেন ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে। ভেবেছিলেন, সেখানে ফটোশুট করবেন। না, নিজের জন্য নয়, বর নাজিমুজ্জামান জায়েদের বন্ধুর একটি ফ্যাশন  হাউসের জন্য। কিন্তু কপাল খারাপ হলে যা হয়; সেখান থেকে ফিরে আসতে হলো ছবি তোলা ছাড়াই। কেননা সিলেটের এমসি কলেজের ঘটনার পর সব শিক্ষাপ্রতিষ্ঠানেই চলাচল সীমিত করা হয়েছে।

এরই অংশ হিসেবে ব্রহ্মপুত্র নদের ধারে সৌন্দর্যের মধ্যে গড়ে ওঠা এ বিশ্ববিদ্যালয়েও সাধারণের চলাচল সীমিত করা হয়েছে। যার ফলে ছবি তোলা হলোই না। তাই ফেরার পথে কিছু ছবি তুললেন। তার মধ্যে এই ছবিটাও তোলা হয়েছে; কিন্তু অফিশিয়াল বা ওই ফ্যাশন হাউসের নয়।

ন্যান্সি বললেন, ‘আসলে আমরা দুজন মানে আমাকে আর জায়েদকে নিয়ে ফটোশুট করা হবে প্রয়োজন ডেইলি নামের ওই প্রতিষ্ঠানের জন্য। যেহেতু কৃষি বিশ্ববিদ্যালয়ে ছবি তোলা হয়নি, তাই ফেরার পথেই কর্ম সম্পাদন হয়েছে। এরপর আমাদের সঙ্গে আমার দুই মেয়েও ছবি তুলতে চাইল, যেহেতু আমরা একই রঙের পোশাক পরে রয়েছি। কিছু  ভাবতে না চাইলেও ভাবলাম, ভালো এক-দুইটা পারিবারিক ছবি তোলা যেতে পারে। তোলাও হলো, পরে দেখলাম যে একটা দারুণ ফ্যামিলি ফটোশুটই হয়ে গেল।’

ন্যান্সি করোনাকালীন ঢাকা-ময়মনসিংহ মিলিয়েই থাকছেন। গানের রেকর্ডিং করছেন নিয়ম মেনে। গতকাল বুধবার শফিক তুহিনের কম্পোজিশনে একটি গান করলেন। যেটি প্রকাশ হবে অনুপম লেবেলের ব্যানারে। গানটি লিখেছেন প্রবাসী গীতিকার আম্বিয়া অন্তরা। এ ছাড়া কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিনের ‘তুমি তো আমারই কথা ভাবছ’ গানে নতুন করে কণ্ঠ দিয়েছেন সময়ের জনপ্রিয় ও মেধাবী এই কণ্ঠশিল্পী।

 

সূত্রঃ কালের কণ্ঠ