বুধবার , ১৪ নভেম্বর ২০১৮ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে পুলিশ নির্বাচনের পরিবেশ নষ্ট করছে: ফখরুল

Paris
নভেম্বর ১৪, ২০১৮ ৪:০৮ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:
নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে পুলিশ নির্বাচনের পরিবেশ নষ্ট করছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগীর। তিনি বলেন, ‘অন্যায়ভাবে বিএনপি কার্যালয়ে নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে পুলিশ নির্বাচনের পরিবেশ নষ্ট করছে।’ বুধবার (১৪ নভেম্বর) বিকালে নির্বাচন কমিশন ভবনে প্রবেশের সময় তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে বসেছেন। বুধবার বিকাল সাড়ে ৩টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এই বৈঠক শুরু হয়।

বৈঠকে কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা নেতৃত্ব দিচ্ছেন।

বৈঠকে নির্বাচন পেছানোসহ সাম্প্রতিক বিষয়ে আলোচনার কথা রয়েছে।

ঐক্যফ্রন্টের প্রতিনিধি দলে অন্যদের মধ্যে রয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খোন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, কাদের সিদ্দিকী, মোস্তফা মহসিন মন্টু, মাহমুদুর রহমান মান্না, সুলতান মোহাম্মদ মনসুর, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মোদাব্বির খান, এস এম আকরাম, আবদুল মালেক রতন প্রমুখ।

উল্লেখ্য, বুধবার সকাল থেকেই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় দিনের মতো মনোনয়ন প্রত্যাশীদের ভিড় শুরু হয়। দুপুর সাড়ে ১২টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি মিছিল কার্যালয়ের সামনে আসে। এসময় বিএনপির মনোনয়নপ্রত্যাশী আরও কয়েকটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। তখন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। একপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত পুলিশ সদস্যরা বিএনপির নেতাকর্মীদের ফুটপাতের দিকে গিয়ে রাস্তা ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেন। তাদেরকে ফুটপাতের দিকে চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন। এসময় পুলিশের পক্ষ থেকে দুটি ফাঁকা গুলি ছোড়া হয়। তখন উপস্থিত নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওঠেন এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে পুলিশ বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে টিয়ারশেল নিক্ষেপ ও রাবার বুলেট ছোড়ে। তখন বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ করে ইট, পাটকেল, জুতা ও অন্যান্য বস্তু নিক্ষেপ করতে থাকে।

সর্বশেষ - জাতীয়