নেগেটিভ সাকিব, খেলবেন ফাইনালে

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বায়োবাবল ভেঙে নির্মাতা অমিতাভ রেজার একটি বিজ্ঞাপনের শুটিংয়ে গিয়েছিলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যে কারণে বৃহস্পতিবার বাংলাদেশ প্রিমিয়াল লিগের (বিপিএল)  ট্রফি উন্মোচনের আনুষ্ঠানিক ফটোসেশন ও প্রেস কনফারেন্সে দেখা যায়নি ফরচুন বরিশালের এই অধিনায়ককে।

বিষয়টি নিয়ে গতকাল থেকেই বির্তক চলছে। এ বিষয়ে বিসিবির মেডিকেল বিভাগ থেকে জানানো হয়, ফাইনাল খেলতে হলে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে দলের সঙ্গে যোগ দিতে হবে সাকিবকে।

সেই নিয়ম মেনেই হোটেলে ফিরলেন সাকিব। শুক্রবার বিকেল ৩টার দিকে করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েছেন তিনি।

বিসিবির চিকিৎসক মনজুর ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘বিসিবির কোভিডবিধি মেনে হোটেলে ফিরেছেন সাকিব। এসে যে করোনা পরীক্ষা করিয়েছেন, তাতে রিপোর্ট নেগেটিভ এসেছে।’

উল্লেখ্য, এবারের বিপিএলে করোনাবিধি নিয়ে নেই তেমন কড়াকড়ি। ম্যানেজড ইভেন্ট এনভায়রনমেন্ট (এমইই) প্রটোকলে অনুষ্ঠিত হচ্ছে আসরটি। জৈব সুরক্ষা বলয় বিষয়েও কড়াকড়ি দেখা যাচ্ছে না।  ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবে করোনানীতি কিছুটা শিথিল করা হয়েছে।

সেই সুযোগটা নিয়ে নিলেন ফরচুন বরিশালের অধিনায়ক।

প্রসঙ্গত, বৃহস্পতিবার আনুষ্ঠানিক ট্রফি উন্মোচনের অফিসিয়াল ফটোসেশন আর প্রেস কনফারেন্সে সাকিবের বদলে পাঠানো হয় দলের সহ-অধিনায়ক নুরুল হাসান সোহানকে।  সেদিন বরিশাল ফ্র্যাঞ্চাইজির প্রধান নির্বাহী সাব্বির খান জানান, পেটের পীড়ায় ভুগছেন সাকিব। তাই প্রেস কনফারেন্সে সোহানকে পাঠিয়েছেন তারা।

কিন্তু সোহান জানান ভিন্নকথা। হোটেল থেকে মাঠে ফেরার পথে সাকিবকে জিমে দেখে এসেছেন তিনি। সাকিব যে অসুস্থ, সে কথা জানা ছিল না তার।

সাকিবের না থাকা প্রসঙ্গে সোহান বলেন, ‘গতকাল তো আমাদের ঐচ্ছিক অনুশীলন ছিল, করেছি। উনি (সাকিব) জিম বা অন্য কিছু করছেন। যে কারণে আমার এখানে আসা। আমার কাছে মনে হয়, ম্যানেজমেন্টের সিদ্ধান্ত। এর থেকে খুব বেশি আমি জানি না।’

দুই রকম বক্তব্য নিয়ে যখন ধোঁয়াটে পরিস্থিতির সৃষ্টি হয়েছে, তখন জানা যায় –  ফটোসেশন আর প্রেস কনফারেন্সে যোগ না দিয়ে টিভিসি শুটে ব্যস্ত ছিলেন সাকিব। পরিচালক অমিতাভ রেজার সঙ্গে একটি কোমল পানীয়র বিজ্ঞাপনের শুটিংয়ে নুসরাত ফারিয়ার সঙ্গে ছিলেন বিশ্বসেরা অন্যতম অলরাউন্ডার।

সুত্র:যুগান্তর