শনিবার , ২৯ জুন ২০২৪ | ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নেইমারের বুনো উল্লাস-শোকার্ত দরিভালের কান্না, ব্রাজিলের মিশ্র দিন

Paris
জুন ২৯, ২০২৪ ২:০৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:

চোটের কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে আছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। ফলে কোপা আমেরিকায় তাকে দর্শক হয়েই কাটাতে হচ্ছে। তবে দলকে সমর্থন জোগাতে প্রতি ম্যাচেই তিনি গ্যালারিতে উপস্থিত থাকছেন। প্রথম ম্যাচে কোস্টারিকার সঙ্গে ড্র করার পর হতাশায় মুখ ঢেকেছিলেন, আর আজ বুনো উল্লাস করেছেন সেলেসাওদের জয়ের ম্যাচে। অন্যদিকে, মিশ্র অনুভূতির মুখোমুখি কোচ দরিভাল জুনিয়র। দলের জয়ের দিনে কান্নায় ভেঙে পড়েছেন চাচার মৃত্যুতে।

লাস ভেগাসে আজ (শনিবার) সকালে গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়েকে ৪-১ গোলে হারিয়েছে ব্রাজিল। ওই জয়ের পর সংবাদ সম্মেলনে এসে নিজের স্বজন হারানোর শোক সংবাদ দেন কোচ দরিভাল। ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের হয়ে ১৯৬০-৭০ দশকে মিডফিল্ডের অন্যতম ভরসা ছিলেন দরিভালের চাচা দুদু। তার মৃত্যুর খবর জানাতে গিয়ে কান্না আটকে রাখতে পারেননি এই সেলেসাও কোচ।

দরিভাল বলেন, ‘দুদু একজন পেশাদার অ্যাথলেটই নন শুধু, তিনি আমার কোচও। যিনি তার আশপাশের সবার যত্ন নিতেন। সবার কাছে তিনি অনুকরণীয়, আমিও তার মতো হওয়ার চেষ্টা করি। জীবনের প্রতিটি ধাপে তিনি আমাকে পরামর্শ দিয়েছেন।’ এরপর ব্রাজিলের জয় নিয়ে আবারও সুসময় আসছে বলে মন্তব্য প্রধান এই কোচের, ‘যারা ব্রাজিলকে সাপোর্ট করছেন, আশা করব তারা সমর্থন দিয়ে যাবেন। আর যারা আমাদের দলকে সমর্থন করছে না, তারাও খুব দ্রুত আমাদেরকে সমর্থন দেবে। ব্রাজিলিয়ান ফুটবলে আবারও ভালো সময় আসছে।’

আবার বাস্তবতাও স্বীকার করেন দরিভাল, ‘এবারই প্রথম কোন কোপা আমেরিকা, যেখানে ব্রাজিলকে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসেবে গণনা করা হচ্ছে না। কারণ-সাম্প্রতিক সময়ে আমাদের ম্যাচগুলোর ফলাফল খুব একটা প্রশংসনীয় নয়। সুতরাং আমাদেরকে দল হিসেবে সচেতন থাকতে হবে। তবে আমার জন্য কিছুই পরিবর্তন হয়নি। সবকিছু আগের মতোই আছে। সমর্থকরাও আমাদের ওপর আস্থা রাখছে। আমাদের কোন ম্যাচের ফলাফল টুর্নামেন্টে অন্য দলগুলোকে ভয় দেখানোর মতো হয়নি। কিন্তু এই খেলাটি আর্টের মতো; একটু একটু করেই কাঙ্ক্ষিত ফলাফলের দিকে পৌঁছাতে হবে।’

এদিকে, ব্রাজিলের স্বস্তির জয় গ্যালারিতে বসে দেখেছেন নেইমার। প্রতিটি গোলের পরই মেতেছেন বুনো উদযাপনে। রিয়াল মাদ্রিদের ভিনিসিয়ুস জুনিয়র জাতীয় দলে গোল পান না বলে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছিল। আজ তিনি জোড়া গোল করলেন, সেটি যেমন তার জন্য আনন্দের তেমনি, নেইমার সমান তালে উল্লাস করে তাকে অভিবাদন জানিয়েছেন। দ্বিতীয় গোল করে ভিনিও উদযাপন করেন এই আল হিলাল তারকার অনুকরণে। এ ছাড়া নেইমার ম্যাচের দ্বিতীয় পেনাল্টি নিজে নিতে চান বলেও মজায় মাতেন গ্যালারি থেকে।

এর আগের ম্যাচে যখন দর্শকদের সমালোচনার মুখে পড়েছিলেন ফুটবলাররা, তখনও তাদের সমর্থন দিয়েছিলেন নেইমার। একইসঙ্গে ভক্তদের প্রতি আস্থা রাখারও অনুরোধ জানান। গত বছরের অক্টোবরে বিশ্বকাপের বাছাইপর্বে ব্রাজিলের হয়ে খেলতে গিয়ে বাঁ-পায়ের চোটে পড়েন তিনি। এরপর থেকেই তিনি মাঠের বাইরে, আগামী সেপ্টেম্বরে ফের মাঠে ফেরার কথা রয়েছে এই তারকা ফরোয়ার্ডের।

 

সর্বশেষ - খেলা