নিয়ামতপুর জোনাল বিদ্যুৎ অফিসের গ্রাহক সেবায় অনন্য নজির 

নিয়ামতপুর প্রতিনিধি:

বিদ্যুতের গ্রাহক সেবায় অনন্য নজির রাখছে নিয়ামতপুর জোনাল অফিস। নওগাঁর পল্লী বিদ্যুৎ সমিতি- ১ এর আওতাধীন নিয়ামতপুর জোনাল অফিস। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ এ স্লোগানকে সামনে রেখে নিয়ামতপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত উপজেলা ঘোষণা করা হয়েছে বেশ আগেই।

লোডশেডিংবিহীন নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে নিয়ামতপুর জোনাল অফিস নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ অফিসের আওতাধীন নিয়ামতপুর উপজেলার ৮ টি ইউনিয়নে বিদ্যুৎ সরবরাহ করা হয়ে থাকে। এ অফিসের বর্তমান ডিজিএম মোসাদ্দেকুর রহমান ও এজিএম মুকুল হোসেন। নিয়ামতপুর জোনাল অফিসে যোগদানের পর থেকে ব্যাপক উন্নতি সাধনের পাশাপাশি কমিয়েছেন গ্রাহক হয়রানির মাত্রা।

অসাধু দালাল চক্র নির্মূল করে সাধারণ গ্রাহকদের জন্য নিয়ামতপুর জোনাল অফিসকে উন্মুক্ত করেছেন ডিজিএম মোসাদ্দেকুর রহমান। তিনি যোগদানের পর থেকে নতুন সংযোগের আবেদনের ক্ষেত্রে মাত্র ৭দিনের মধ্যেই আবাসিক সংযোগ মিলছে। আর শিল্প সংযোগ মিলছে ১৮ দিনে। প্রায় ৭৫ হাজার ৫০৩ জন গ্রাহককে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবারাহের লক্ষ্যে দক্ষ জনবল নিয়ে গ্রাহক সেবায় বেশ জোরালো ভূমিকা পালন করছেন মোসাদ্দেকুুর রহমান।

নিয়ামতপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর নিয়ামতপুর পাওয়ার গ্রীড থেকে বিদ্যুৎ সরবরাহ করে ১২০ এমবি ক্ষমতাসম্পন্ন উপকেন্দ্রের মাধ্যমে ৭৫ হাজার ৫০৩ হাজার গ্রাহক সেবা পাচ্ছেন। যা বাড়তি সুবিধা দেবে গ্রাহকদের। নিয়ামতপুরে সাবস্টেশন রয়েছে তিনটি ও অভিযোগ কেন্দ্র রয়েছে চারটি। নিয়ামতপুরে চলতি বছরের নভেম্বর মাসের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী ও খাদ্যমন্ত্রী প্রচেষ্টায়, ১২০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন থেকে ২০০ মেগাওয়াট ক্ষমতায়ন সম্পূর্ণ হবে। এসব তথ্য নিশ্চিত করেন, ডিজিএম মোসাদ্দেকুর রহমান।

দালাল এড়িয়ে অফিসে আসার অনুরোধ জানিয়ে ডিজিএম মোসাদ্দেকুর রহমান গ্রাহকদের বলেন, আপনারা যেকোনো সমস্যা নিয়ে সরাসরি অফিসে আসুন। আমরা আপনাদের সেবায় নিয়োজিত আছি। কোনো সংকোচ না করে কোনো ব্যক্তি মাধ্যম ছাড়া সরাসরি নিয়ামতপুর জোনাল অফিসে আসুন। আপনার অধিকার নিশ্চিত করুন।

জি/আর