নিশ্চয় আফসোস হচ্ছে মুশফিকের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এখন নিশ্চয় কপাল চাপড়াচ্ছেন মুশফিকুর রহিম। ব্যাটিংয়ের জন্য এতো ভালো উইকেটে টস জিতে কি না ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি! ডিন এলগার ও এইডেন মার্করামের ব্যাটিং প্রদর্শনী দেখে টাইগার অধিনায়কের আফসোস হওয়ারই কথা। প্রথম দিন ব্যাটিং করতে নেমে বিনা উইকেটে এখন পর্যন্ত ১৫৮ রান তুলে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। দিনের প্রথম অর্ধে মুস্তাফিজ-মিরাজদের কোনো সুযোগই দেননি এলাগার ও অভিষিক্ত মার্করাম।

বেশ কয়েকদিন ধরেই আলোচনা চলছিল যে, পচেফস্ট্রুমের এই উইকেটে বাউন্স থাকবে। এ ছাড়া পেসাররা শুরু থেকেই সুবিধা পাবেন। প্রোটিয়া পেসার রাবাদা থেকে শুরু করে টাইগার ক্রিকেটাররাও বলছিলেন এই উইকেটটা পেসবান্ধব। এই কারণেই হয়তো টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মুশফিকুর রহিম।

শুরু থেকেই উইকেট থেকে কোনো সহায়তা পাননি পেসাররা। শফিউল-তাসকিনরাও কিছু করতে পারছিলেন না। মুস্তাফিজের মতো পেসারও অসহায়ভাবে পিটুনি খাচ্ছেন। অগত্যা মেহেদী হাসান মিরাজকেও ব্যবহার করেন মুশি। তাতেও কাজ হয়নি। এলগার ও মার্করামকে কোনোভাবেই ঠেকানো সম্ভব হচ্ছে না। ১৮তম ওভারে তাসকিনের বলে মার্করাম অবশ্য একটা ভুল করেছিলেন। তবে বলটা মুস্তাফিজের খানিকটা সামনে পড়ে।

মধ্যাহ্ণভোজের আগেই হাফসেঞ্চুরি তুলে নেন ডিন এলগার। ৮৬ বলে নবম অর্ধশতকের দেখা পান এই ব্যাটসম্যান। বিরতির পর মার্করাম তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। এই জুটিটা যত বেশি রান তুলছে, মুশফিকের কপালের ভাঁজ ততটাই বাড়ছে।

সুত্র: এনটিভি