নিশাতের চিকিৎসায় প্রয়োজন ১ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক, রাবি:
বগুড়া সদর উপজেলার খান্দার গ্রামের ছেলে নুর মোহাম্মাদ নিশাত (১৮)। আটমাস আগে সড়ক দুর্ঘটনায় কোমড়ের হাড় বেঁকে গিয়ে মুত্রনালী মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এরপর কোনো রকম চিকিৎসা নিয়ে অসহায় দিন কাটাচ্ছে সে। অর্থাভাবে উন্নত চিকিৎসা করা সম্ভব হচ্ছে না তার।

নিশাতের নানা জামরুল ইসলাম জানান, নিশাতের বয়স যখন ১২ বছর তখন বাবা-মা নিশাতকে ছেড়ে চলে যান। এরপর থেকে তারা আর ছেলের খোঁজ-খরব নেননি। এরপর থেকে নিশাত তার নানার বাড়িতেই থাকতেন। নানা-নানিও খুব কষ্টে দিনানিতপাত করতেন। নানা-নানির কষ্ট দেখে নিশাত একটি থাই গ্লাসের দোকানে কাজ নেয়। একদিন দোকানে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনার শিকার হয় সে। এরপর কৃত্রিমভাবে প্রসাব করানোর জন্য নিশাতের পেটে পাইপ ঢুকিয়ে মূত্রনালীতে সংযোগ দেয়া হয়। প্রতি মাসে দুই হাজার টাকা দিয়ে নতুন পাইপ লাগাতে হয়।

নিশাতের অপারেশনের জন্য এক লাখ টাকা প্রয়োজন। কিন্তু অসহায় নানার পক্ষে এই টাকা জোগাড় করা সম্ভব হচ্ছে না। তাই সমাজের হৃদয়বানদের কাছে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি। নিশাতকে সাহায্য পাঠাতে জামরুল ইসলামের মুঠোফোনে (০১৭৫৪৩২৯০৯৬) যোগাযোগ করা যাবে। এ ছাড়া ০১৭৫৬-০৫০০৯৪ নম্বরে বিকাশে টাকা পাঠানো যাবে।

স/শা