নিলামে উঠছেন সাকিব!

নিষেধাজ্ঞার কারণে দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে সাবেক অলরাউন্ডার সাকিব আল হাসান। খেলা হচ্ছে না এবার আইপিএল। আগামী ২৮ অক্টোবর কেটে যাচ্ছে সাকিবের নিষেধাজ্ঞা।

নিষেধাজ্ঞা কাটিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগে নাম লেখানোর সুযোগ আছে সাকিব আল হাসানের। সামনে বড় সম্ভাবনা রয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার।

নতুন এ টুর্নামেন্টের নিলাম ১ অক্টোবর। প্রতি দলে ৬ জন করে বিদেশি ক্রিকেটার খেলতে পারবে পাঁচ ফ্র্যাঞ্চাইজির এই টুর্নামেন্টে। মোট ৩০ জন আন্তর্জাতিক ক্রিকেটারসহ ৬৫ জন স্থানীয় ক্রিকেটার খেলতে পারবেন এই টুর্নামেন্টে। প্রতিটি দলে থাকবে ১৯ ক্রিকেটার।

সাকিবের সঙ্গে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মানরো, ভারনন ফিলান্ডার ও মুনাফ প্যাটেলসহ প্রায় ১৫০ ক্রিকেটারের নাম তোলা হবে এলপিএল নিলামে।

প্রথমবারের মতো হতে যাওয়া এলপিএল চলবে ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত । মোট ম্যাচ হবে ২৩টি। ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটা—এই তিন ভেন্যুতে খেলা হবে।  হাম্বানটোটায় উদ্বোধন হবে টুর্নামেন্টের

এ টুর্নামেন্ট হওয়ার কথা ছিলো গত আগস্টে। কিন্তু শ্রীলঙ্কান সরকার কোয়ারেন্টিন শিথিল করতে রাজি না হওয়ায় লঙ্কান ক্রিকেট বোর্ড টুর্নামেন্ট পেছাতে বাধ্য হয়। এরই মধ্যে শ্রীলঙ্কা আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ। এই শ্রীলঙ্কা সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ দিয়েই নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরবেন সাকিব। এলপিএলে দল পেয়ে গেলে সাকিব থেকে যেতে পারেন শ্রীলঙ্কা।

 

সূত্রঃ সময়