মঙ্গলবার , ১১ জুলাই ২০২৩ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নির্বাচন সুষ্ঠু-অংশগ্রহণমূলক হবে, প্রত্যাশা ব্রিটিশ হাইকমিশনারের

Paris
জুলাই ১১, ২০২৩ ১২:১৮ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক।

সোমবার (১০ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে প্রথম সাক্ষাৎ করেন ব্রিটিশ হাইকমিশনার কুক। এসময় হাইকমিশনার নির্বাচন নিয়ে তার প্রত্যাশার কথা ব্যক্ত করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ড. মোমেন বাংলাদেশের জাতীয় নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের স্বাগত জানান এবং অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের ক্ষেত্রে সব রাজনৈতিক দলের অঙ্গীকারের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের চমকপ্রদ আর্থসামাজিক উন্নয়নের কথা তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত মধুর। আমাদের গণতন্ত্র এবং মানবাধিকারের একই মূল্যবোধের।

পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাজ্য থেকে বিশেষ করে কৃষি প্রক্রিয়াকরণ, নবায়নযোগ্য এবং বিমান চলাচল খাতে আরও বিনিয়োগের আমন্ত্রণ জানান। পাশাপাশি তিনি জলবায়ু পরিবর্তন মোকাবিলায় যুক্তরাজ্যের কাছ থেকে আরও সহযোগিতা কামনা করেন। এছাড়া আইএমও মহাসচিব ও কাউন্সিল সদস্য নির্বাচনে বাংলাদেশের প্রার্থিতাকে সমর্থনের আহ্বান জানান।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, বাংলাদেশ এবং যুক্তরাজ্যের মধ্যে ঐতিহাসিক বন্ধন। দুই দেশের জনগণের মধ্যে গভীর যোগাযোগ এবং কমনওয়েলথের অভিন্ন মূল্যবোধ বজায় রয়েছে। তিনি উভয় দেশের মধ্যে সফর বিনিময়, প্রতিরক্ষা, বিমান চলাচল ও জলবায়ু খাতে শক্তিশালী সহযোগিতার কথা উল্লেখ করেন।

সারাহ রোহিঙ্গা সংকটে যুক্তরাজ্য সরকারের অব্যাহত মানবিক ও রাজনৈতিক সমর্থনের আশ্বাস দেন।

সর্বশেষ - রাজনীতি