নির্বাচনে জেতার আশায় ৪ লাখ টাকা খোয়ালেন চেয়ারম্যান

নোয়াখালীর চরজব্বর থানার ওসি মো.জিয়াউল হকের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে এক ইউপি চেয়ারম্যানের কাছ থেকে চার লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরওয়াপদা ইউনিয়নে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী উপজেলার ৪নং চরওয়াপদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মনির আহমেদ (৬৪) চরজব্বর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

পুলিশ জানায়, উপজেলার চরওয়াপদা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এবং আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মো. মনির আহমেদের ব্যক্তিগত মোবাইল ফোনে দুটি নম্বর থেকে কল আসে। এ সময় কলদাতা নিজেকে চরজব্বর থানার ওসি বলে পরিচয় দিয়ে নির্বাচনকে প্রভাবিত করার জন্য বিভিন্ন দপ্তরের কর্মকর্তাকে ম্যানেজ করার উদ্দেশ্যে তার কাছে টাকা চায়।

এর পর তার সঙ্গে থাকা আরেক ব্যক্তিকে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বলে পরিচয় দিয়ে চেয়ারম্যানের সঙ্গে কথা বলানো হয়। চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের পরামর্শমতো অন্যান্য অফিসারকে ম্যানেজ করার জন্য চার লাখ টাকা পাঠানোর জন্য বলে প্রতারক চক্র।

এর পর চেয়ারম্যান মনির আহমেদ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পরিচয় দেওয়া ওই লোকের ব্যক্তিগত আটটি বিকাশ নম্বরে ৫০ হাজার টাকা করে চার লাখ টাকা পাঠান।

চরজব্বার থানার ওসি মো.জিয়াউল হক জানান, বিভিন্ন সময় আমার ব্যবহৃত সরকারি মোবাইল নম্বরটি (০১৩২০১১১১৬৩) ক্লোন করে একাধিক ব্যক্তিকে বিভিন্নভাবে প্রতারিত করার খবর ভুক্তভোগী কয়েকজন সরাসরি থানায় এসে জানান।

তিনি আরও জানান, এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

 

সূত্রঃ যুগান্তর