নিয়ামতপুরে আদালতের আদেশ অমান্য করে ড্রেন নির্মাণের অভিযোগ

নিয়ামতপুর  প্রতিনিধি:

নওগাঁর নিয়ামতপুরে আদালতের আদেশ অমান্য করে ড্রেন নির্মানের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি উপজেলার হাজিনগর ইউনিয়নের কুন্তইল গ্রামে। এ বিষয়ে বিজ্ঞ আদালতে মামলা রয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার লক্ষিপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে হাফিজুর রহমানের স্ত্রীর নামে একটি এসটিডাবলু  নির্মান করে নিজের ১৫ বিঘাসহ কৃষকদের প্রায় ৬০ বিঘা কৃষি জমি সুনামের সহিত আবাদ করে আসছেন। সম্প্রতি উপজেলার কুন্তইল গ্রামের আব্দুল ওহাবের ছেলে বেলাল উপজেলা সেচ কমিটির নিকট ছাড়পত্র নিয়ে মৃত- নরেন এর ছেলে সবিন্দ্র এর সম্পত্তির উপর একটি এসটিডাবলু নির্মান করেন।  এবং হাফিজুর রহমানের স্ত্রীর এসটিডাবলু এর স্কীমের উপর দিয়ে ড্রেন নির্মানের পরিকল্পনা করেন। হাফিজুর রহমান বাদী হয়ে বিজ্ঞ আদালতে  বেলাল উদ্দিন, তার ভাই বুলবুল হোসেন, বালীর ছেলে আমজাদ,  সাদেকের ছেলে সুনু নামে মামলা দায়ের করেন।

এ বিষয়ে বাদী হাফিজুর রহমান বলেন, আমার এসটিডাবলু এর স্কীমের উপর দিয়ে বেলাল উদ্দিন জোরপূর্বক ড্রেন নির্মানের পায়তারা করেন। আমি বার বার নিষেধ করা সত্বেও  কোন কর্ণপাত না করায় আমি বাধ্য হয়ে মামলা দায়ের করি। তার পরেও কোন কাজ না হওয়ায় আদালত হতে নিষেধাজ্ঞা জারি করে। নিয়ামতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আদালতের আদেশ মতে কাজ বন্ধ করার নির্দেশ দিলেও প্রতিপক্ষ জোরপূর্বক ড্রেন নির্মানের কাজ চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে তদন্তকারী পুলিশ কর্মকর্তা এএসআই আকবুল হোসেন বলেন, বাদী ১০৭, ১১৪ ও ১১৭ ধারা মতে আদালতে আবেদন করেছেন। তারই প্রেক্ষিতে আদালতের পরবর্তী শুনানীর দিন ধার্য করেছে আগামী ২ জানুয়ারী ২০২৪। সেই নোটীশটি বাদী ও বিবাদী উভয় পক্ষকে জানিয়ে স্বাক্ষর করে নিয়ে পুনরায় আদালতে প্রেরণ করেছি।