নিজেকে রুনির মতো ফুটবলার মনে করেন বোল্ট!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অ্যাথলেটিকস অঙ্গনে নিজেকে কিংবদন্তিদের কাতারেই নিয়ে গেছেন উসাইন বোল্ট। টানা তিনটি অলিম্পিকে জিতেছেন তিনটি স্বর্ণপদক। জ্যামাইকান এই স্প্রিন্টার খারাপ করতেন না ফুটবল খেললেও। অন্তত বোল্ট নিজে এমনটাই মনে করেন। নিজেকে ইংল্যান্ডের তারকা ওয়েন রুনির সমপর্যায়ের ফুটবলার বলেই বিবেচনা করেন বোল্ট।

 

গতকাল মঙ্গলবার রাতে মোনাকেতে লরেন্সের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন বোল্ট। পুরস্কার  জেতার পর সাংবাদিকদের সঙ্গে ব্শে খোলামেলা আলোচনা করেন বিশ্বের দ্রুততম মানব। সেই সময়ই তিনি কথা বলেছেন নিজের ফুটবল প্রতিভা নিয়ে। অ্যাথলেটিকস থেকে অবসরের পর যে ফুটবল মাঠে নেমে পড়তে চান, সেটাও জানিয়ে দিয়েছেন আরো একবার। তিনি বলেন, ‘আমি তাড়াতাড়ি অবসর নিতে চাই তবে ভক্তরা চায় আমি যাতে আরো কিছুদিন খেলি। তবে যাইহোক অবসরের পর আমি ফুটবল নিয়ে ভাবতে চাই।’ এর আগে গত বছরের নভেম্বরে বুন্দেসলিগার দল বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে একটি ফুটবল ক্যাম্পে অংশ নেওয়ার পরই মুলত পেশাদার ফুটবলে ক্যারিয়ার গড়ার ইচ্ছে পোষণ করেন এই স্প্রিন্টার। বোল্ট বলেন, ‘ডর্টমুন্ডের হয়ে ট্রেনিং করে অনেক কিছু শিখেছি আমি। আর ফুটবল খেলার মতো যথেষ্ঠ ফিটও রয়েছি।’

এর পরই নিজেকে ওয়েইন রুনির সঙ্গে তুলনা করে বসেন উসাইন বোল্ট। তিনি বলেন, ‘ট্রেনিং আর ফুটবল নিয়ে সামান্য কাজ করলে আমিও বিশ্বসেরা ফুটবলার হতে পারি, অন্তত ওয়েইন রুনির মতো তো হতেই পারি!

 

লরেন্সের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বোল্টের পাশাপাশি দাঁড়িয়েছিলেন লেস্টার সিটির কোচ ক্লদিয়ো রানিয়েরি, যুক্তরাষ্ট্রের কিংবদন্তি সাঁতারু মাইকেল ফেল্পস। রানিয়েরি জিতেছেন বর্ষসেরা কোচের পুরস্কার। আর ফেল্পসের হাতে উঠেছে সেরা প্রত্যাবর্তন তারকার পুরস্কার। বর্ষসেরা নারী ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন যুক্তরাষ্ট্রের স্বর্ণকন্যা খ্যাত সিমোন বাইলস।

সূত্র: এনটিভি