নিখোঁজ ছেলের সন্ধান দেয়ার নাম করে পুলিশ পরিচয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ


ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে নিখোঁজ সন্তানের সন্ধান দেয়ার নাম করে পুলিশ পরিচয়ে এক প্রতারকের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। বিকাশের মাধ্যমে চাহিদামত টাকা প্রদান করা হলেও ছেলের কোন সন্ধান মেলেনি। বিষয়টি নিয়ে নিখোঁজ ছেলের বাবা হাফিজ উদ্দিন বাবু ধামইরহাট থানায় একটি সাধারণ ডায়েরী করেছে।

ধামইরহাট থানায় জিডি সূত্রে জানা গেছে, উপজেলার আগ্রাদ্বিগুন অগ্রপর (ধাপ) এলাকার হাফিজ উদ্দিনের ছেলে সকালে আবু সাঈদ ও তার প্রতিবেশি আব্দুল মমিন (১১) গত ১৯ ফেব্রুয়ারী তারিখে জেলার মহাদেবপুর উপজেলার মাতাজী পয়নারী হাফেজিয়া মাদ্রাসা যাওয়ার কথা বলে বাড়ী থেবে বের হয়। তারা ওই মাদ্রাসার হেফজ শাখার পড়াশুনা করতো। বাস থেকে নেমে মমিন মাদ্রাসায় গেলেও গামছা,টুপি ও অন্যান্য জিনিস কেনার কথা বলে আবু সাঈদ মাতাজী হাটে যায়। পরবর্তীতে সে আর মাদ্রাসায় ফিরে যায়নি। মাদ্রাসা কর্তৃপক্ষ ও পরিবারের পক্ষ থেকে বিভিন্ন জায়গায় খোঁজ করার পরও আবু সাঈদের কোন সন্ধান পাওয়া যায়নি। বিষয়টি নিয়ে গত ২৫ ফেব্রুয়ারী তারিখে মহাদেবপুর থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। গত ৬ ফেব্রুয়ারী শনিবার দুুপুরে জেলার মহাদেবপুর থানার উপপরিদর্শক (এস আই) আব্দুুল মতিনের মুঠোফোনে দিনাজপুর জেলার পার্ব্বতীপুর রেলওয়ে থানার এসআই পরিচয়ে মো.জাফর নামে এক ব্যক্তি কল করেন। নিজেকে পুলিশের এসআই পরিচয় দিয়ে জাফর বলেন,ধামইরহাট থানার আগ্রাদ্বিগুন গ্রামের আবু সাঈদ (১২) নামে এক শিশুকে পাওয়া গেছে। তাৎক্ষনিক এসআই আব্দুল মতিন বিষয়টি আবু সাঈদের বাবা হাফিজ উদ্দিন বাবুুকে জানায়। বাবু এসআই জাফরের মুঠোফোন ০১৩২২৫৭৫২৭২ এ নম্বরে কল করলে তাকে জানানো হয় আপনার ছেলে ট্রেন থেকে পড়ে আহত অবস্থায় পার্ব্বতীপুর হাসপাতালে রয়েছে। চিকিৎসার জন্য জরুরী ভিত্তিতে ওই নাম্বারে আট হাজার টাকা বিকাশযোগে পাঠাতে বলে। ছেলের সন্ধানের খবর পেয়ে আনন্দে বাবা হাফিজ উদ্দিন ওই নাম্বার বিকাশে টাকা পাঠায়। টাকা পাঠানোর পর থেকে নাম্বারটি বন্ধ রয়েছে।

ধামইরহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেহেদী মাসুদ জানান, নিখোঁজ সন্তানের বাবা বিষয়টি নিয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেছে।  বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স/জে