নিউ গভঃ ডিগ্রি কলেজে ছাত্রলীগের হামলার ঘটনায় ছাত্রমৈত্রীর নিন্দা

নিজস্ব প্রতিবেদক:
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিউ গভঃ ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী মহানগর কমিটি। বৃহস্পতিবার রাতে মহানগর কার্যালয় থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

সাবেক নিউ গভঃ ডিগ্রি কলেজ শাখার সাধারণ সম্পাদক ও বর্তমান রাজশাহী মহানগর সভাপতি এএইচএম জুয়েল খান ও মহানগর সাধারণ সম্পাদক সম্্রাট রায়হানের যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা বলেন, ছাত্রলীগের এ ধরনের হামলা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশকে বাধাগ্রস্থ করবে। ‘টেন মিনিট স্কুলে’র প্রতিষ্ঠাতা আয়েমান সাদিকের মোটিভিশনমূলক বক্তৃতা চলাকালীন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এ ধরনের ন্যাক্কারজনক হামলা খুবই নিন্দনীয় ।

সাবেক নিউ গভঃ ডিগ্রি কলেজ শাখার সাধারণ সম্পাদক ও বর্তমান রাজশাহী মহানগর সভাপতি বলেন, ছাত্রলীগের মতো একটি ঐতিহ্যবাহী ছাত্রসংগঠনের কাছ থেকে এ ধরনের ঘটনা প্রত্যাশিত নয়। তবে দুঃখজনক হলেও সত্য এ ধরণের ঘটনা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটে সারা দেশেই ধারাবাহিকভাবে ঘটেই চলেছে। যার ফলশ্রুতিতে সাধারণ ছাত্রাছাত্রীরা ছাত্র রাজনীতিকে ঘৃণা দৃষ্টিতে দেখছে। এবং মেধাবিরা ছাত্ররাজনীতি থেকে নিজেদের গুটিয়ে নিচ্ছে। যারা কারণে ছাত্ররাজনীতি দিন দিন মেধাহীন, উশৃঙ্খল ও আদর্শবিচ্যুদের হাতে চলে যাচ্ছে।

নিউ গভঃ ডিগ্রী কলেজের একজন সাবেক ছাত্রনেতা হিসেবে আমি মনে করি, যারা শিক্ষাঙ্গণে সন্ত্রাস করতে চায়, বিশৃঙ্খলা করে পরিবেশ নষ্ট করতে চায় তারা যে সংগঠনেরই নেতাকর্মি হোক না কেন তাদের বিরুদ্ধে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া কলেজ প্রসাশনের কর্তব্য। এতে করে অন্যরা এ সকল ঘটানার পূণরাবৃত্তি করার সাহস পাবে না।

আমি ব্যক্তিগতভাবে এও মনে করি বর্তমান ছাত্রলীগ রাজশাহী মহানগরের নেতৃবৃন্দ যথেষ্ট দায়িত্বশীল। তারা তাদের সংগঠনের অভ্যান্তরীন শৃঙ্খলা ও সংগঠনের ঐতিহ্য রক্ষায় যথেষ্ট তৎপর। তাই আজকের এই ঘটনা শুষ্টু তদন্ত করে অপরাধীদের প্রশ্রয় না দিয়ে, যারা এই ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যাবস্থা নিবেন বলে প্রত্যাশা করি।

বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী মহানগর সভাপতি ও সাধারণ সম্পাদক এ ঘটনার সাথে জড়িত সকল অপরাধীদের বিরুদ্ধে কলেজ প্রশাসনকে দলমতের ঊর্ধ্বে গিয়ে, অপরাধের বিবেচনায় আইনগত ব্যবস্থা নেবার আহ্বান জানায়।
স/শ