শুক্রবার , ১৯ জুন ২০২০ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নিউজিল্যান্ডে গাড়ি থামানোর জেরে পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা

Paris
জুন ১৯, ২০২০ ১১:২৩ পূর্বাহ্ণ

নিউজিল্যান্ড পুলিশের একজন কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় আরেকজন গুরুতর আহত হয়েছেন। আজ শুক্রবার নিউজিল্যান্ডের অকল্যান্ডে একটি গাড়ি থামানোর জেরে দুর্বৃত্তরা তাকে গুলি করে হত্যা করেন।

পুলিশ বলছে, নিয়মানুসারে পুলিশের ওই কর্মকর্তা গাড়িটি থামান। তখন ওই গাড়িতে দু’জন ছিলেন। তাদের একজন বন্দুক বের করে পুলিশের ওপর গুলি চালান। তারপর গাড়িটি বেপরোয়াভাবে সেখান থেকে চলে যায়।

পুলিশের দাবি, চলে যাওয়ার সময় সাধারণ এক ব্যক্তিকে গাড়িটি ধাক্কা দেয়। এতে ওই ব্যক্তি গুরুতর আহত হয়েছেন।

পুলিশ কমিশনার অ্যান্ড্রু কোস্টার বলেছেন, পুলিশ কর্মকর্তার কাছে বন্দুক ছিল না। নিউজিল্যান্ডের পুলিশ সবসময় সঙ্গে করে অস্ত্র নিয়ে ঘোরে না।

তিনি আরো বলেছেন, এটা দুঃখজনক ঘটনা। পুলিশের জন্য এবং ওই পুলিশ কর্মকর্তার পরিবারের জন্য এটা খারাপ সংবাদ। এ ঘটনায় আহত পুলিশের একজন সদস্য হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তার পায়ে চোট লেগেছে। আর সাধারণ যে ব্যক্তি আহত হয়েছেন, তিনিও চিকিৎসাধীন আছেন।

দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডের্ন বলেছেন, খরটি জেনে তার হৃদয় ভেঙে গেছে। তিনি বলেছেন, একজন পুলিশ কর্মকর্তাকে হারানো মানে, আমাদের সবার জন্য কাজ করার একজন মানুষকে হারানো। আর তিনি তো কোনো পরিবারের সদস্য, কারো ভালোবাসার মানুষ, কারো বন্ধু।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক