বুধবার , ৩০ অক্টোবর ২০১৯ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নিউইয়র্কে ‘সাপলুডু’তে সাড়া নেই

Paris
অক্টোবর ৩০, ২০১৯ ৮:৩৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

টিভি নাটকের দক্ষ নির্মাতা গোলাম সোহরাব দোদুলের প্রথম সিনেমা ‘সাপলুডু’ নিউইয়র্কেও জামাইকা সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে ২৫ অক্টোবর।

অ্যাকশান থ্রিলারধর্মী এই সিনেমার প্রধান অভিনেতা আরিফিন শুভ উপস্থিত ছিলেন সন্ধ্যা ৭টার প্রদর্শনীতে। কথা ছিলো প্রতিদিন ৪টি শো হবে সিনেমাটির। কিন্তু দর্শকের অভাবে এখন প্রতিদিন ৩টি শো চলছে।

তিনশত আসনের সিনেমা হলে ২৯ অক্টোবর মঙ্গলবার সকাল ১১টা ৫৫মিনিটে যে প্রদর্শনী হয়েছে তাতে টিকিট বিক্রি হয়েছে ৮টি, দুপুর ৩টার শোতে টিকিট বিক্রি হয়েছে ৯টি এবং দিনের সর্বশেষ শো হয়েছে সন্ধ্যা ৬টায়। তাতে টিকিট বিক্রি হয়েছে ১৭টি। সিনেমায় অভিনয় করেছেন বিদ্যা সিনহা মীম, জাহিদ হাসান, তারিক আনাম খান, সালাহউদ্দিন লাভলু, মৌসুমী হামিদ, রুনা খানসহ আরও অনেকে।

জামাইকা সিনেপ্লেক্সের বক্স অফিস কর্মকর্তা অ্যারোমাস বলেন, শুক্রবারে আমরা খুব একটা টিকিট বিক্রি করতে পারি নাই। শনি-রবিবারে কিছুটা উন্নতি হয়েছে। সোমবারে আবার খুব খারাপ বিক্রি। প্রদর্শনী প্রতিদিন ৪টা হওয়ার কথা থাকলেও ৩টা করতে বাধ্য হয়েছি দর্শকের অভাবে।

মঙ্গলবার ১২টা শোতে ১১টা ৫৫মিনিটে যে প্রদর্শনী হয়েছে তাতে টিকিট বিক্রি হয়েছে ৮টি, দুপুর ৩টার শোতে টিকিট বিক্রি হয়েছে ৯টি এবং দিনের সর্বশেষ শো হয়েছে সন্ধ্যা ৬টায়। তাতে টিকিট বিক্রি হয়েছে ১৭টি। জামাইকার অধিবাসী সিনেমা দেখতে আসা তরুণী সালমা শাওন বলেন, আমি আরিফিন শুভর দারুন ভক্ত। তার নাম শুনেই এসেছি সিনেমা দেখতে। কোনো দর্শক যদি না থাকতো আমি আমার এই বান্ধবিকে নিয়ে শুভর সিনেমাটি দেখতে আসতাম। তারিক আনাম খান, জাহিদ হাসান এবং সালাহউদ্দিন লাভলু অসাধারণ অভিনয় করেছেন। বেশি দর্শক হলে সিনেমাটি দেখতে আরো ভালো লাগতো। শুভ বা এই সিনেমা যে নিউইয়র্কে প্রদর্শিত হচ্ছে তা তো কেউ জানে না। কোথাও কোনো পোস্টার লাগানো নাই, টিভি বা পত্রিকায় কোনো খবর বা বিজ্ঞাপন নাই। দর্শক আসবে কিভাবে? সিনেমাটি দেখে ৪৮ বছর বয়সী নাট্যকর্মী মোজাম্মেল হক বলেন, সিনেমার গল্পে অসামঞ্জস্যতা, আবহ সঙ্গীতে বাহুল্যতা, অপ্রাসঙ্গীকভাবে যখন তখন গান, সিনেমার চরিত্রগুলোর পারস্পারিক সম্পর্ক পরিস্কার বুঝা যায় না। তারপরও সিনেমাটি দেখে আমার ভালো লাগছে কারণ প্রত্যেকে ব্যাপক অভিনয় করেছেন। তাদের অভিনয় দেখলেও পয়সা উসুল হয়।

তবে শুভ যখন কথা বলেছে সিনেমায় তখনই গল্প থেকে মন চলে যায়। কারণ সে যে কন্ঠ এবং উচ্চারণে কথা বলেছে তা আরোপিত মনে হয়েছে। মেকি মনে হয়েছে। আমার সিনেমা আমেরিকায় দেখানো হয়েছে। এই সব কথা বলার জন্য যেনো সিনেমাগুলো এখানে প্রদর্শী না হয় সেই বিষয়ে খেয়াল রাখতে হবে।

সর্বশেষ - বিনোদন