দৈনিক উত্তরা প্রতিদিনের সম্পাদক বাবলু আর নেই

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক উত্তরা প্রতিদিনের সম্পাদক ও সিনিয়র সাংবাদিক এবং গোদাগাড়ী মাটিকাটা কলেজের প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু ইন্তেকাল করেন। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫২ বছর।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি রাজশাহী সিটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের বড় ভাই। তিনি ২ ছেলে, স্ত্রী, আত্মীয়স্বজন ও সহকর্মীসহ বহুগুণগ্রাহী রেখেছেন।

এছাড়াও তিনি রাজশাহী সিটি প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখা’র প্রতিষ্ঠা কালীন সভাপতি ছিলেন। মঙ্গলবার বাদ যোহর নগরীর উপশহর ঈদগাহ মাঠে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে মরহুমকে সপুরাস্থ্য পানি উন্নয়ন বোর্ড সংলগ্ন গোরস্থানে দাফন করা হয়।

জানাযায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানরগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সিনিয়র সাংবাদিক এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান খান, সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, দৈনিক ইনকিলাবের রাজশাহী ব্যুরো প্রধান রেজাউল করিম রাজু, আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক আফজাল হোসেন ও দৈনিক সানশাইন পত্রিকার সম্পাদক ইউনুস আলী।

আরো উপস্থিত ছিলেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, দৈনিক উপচার পত্রিকার সম্পাদক ড.আবু ইউসুফ সেলিম, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য মিজানুর রহমান মিজান, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ইলেক্ট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সহকর্মী, আত্মীয়স্বজন ও এলাকাবাসী।

জানাযা পূর্ব শোকবার্তায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান বলেন, মরহুম আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু একজন সৎ ও নিষ্ঠাবান ব্যক্তি ছিলেন। তিনি কোনদিন অন্যায়ের সাথে আপোষ করেননি। সততার জন্য সবার নিকট গ্রহনযোগ্য একজন মানুষ তিনি। অকালে চলে যাওয়া এই মহান মানুষটির আত্মার মাগফিরাত কামনা এবং শোকায়িত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি। সেইসাথে মরহুমের পরিবারের প্রতি পূর্বের ন্যায় তার সহযোগিতা থাকবে বলে বক্তব্যে উল্লেখ করেন মেয়র ।

জি/আর