নায়ক মান্নাকে স্মরণ করলেন শাবনূর

২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক মান্না পরলোকগমন করেন। দেখতে দেখতে বহু সুপারহিট সিনেমার নায়কের প্রয়াণের ১৪ বছর হয়ে গেল। এই দিনে তাকে স্মরণ করেছেন দর্শক ও সিনেমা অঙ্গনের শিল্পীরা।  সুদূর অস্ট্রেলিয়ায় বসে নায়িকা শাবনূর প্রিয় সহকর্মীকে শ্রদ্ধাভরে স্মরণ করছেন।

মান্নার সঙ্গে ছবি পোস্ট করে ফেসবুকে শাবনূর লিখেছেন, বাংলা চলচ্চিত্রের উজ্বল নক্ষত্র, আমার অতি প্রিয় সহকর্মী মহানায়ক মান্না ভাইয়ের ১৪তম মৃত্যুবার্ষিকী আজ। এই মহান ব্যক্তির মৃত্যুবার্ষিকীতে আমার গভীর শ্রদ্ধাঞ্জলি।

মান্না ও শাবনূর জুটি বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছিলেন। এর মধ্যে উল্লেখযোগ্য কিছু ছবি হলো- চিরঋণী, স্বামী স্ত্রীর যুদ্ধ,  সমাজকে বদলে দাও, ভাইয়া, দুই বধূ এক স্বামী, কঠিন পুরুষ, ভাইয়ের শত্রু ভাই, এ দেশ কার।

সিনেমায় শাবনূর আত্মপ্রকাশ করেছিলেন এহতেশাম পরিচালিত চাঁদনী রাতে সিনেমার মাধ্যমে। এমনকি শাবনূর নামটিও দিয়েছিলেন নন্দিত এই নির্মাতা। ১৭ ফেব্রুয়ারি খ্যাতিমান চলচ্চিত্রকার এহতেশাম হকেরও মৃত্যুবার্ষিকী।

মান্নার সঙ্গে তাকেও স্মরণ করে শাবনূর লিখেছেন, আমার পরম গুরু খ্যাতনামা চলচ্চিত্রকার এহতেশাম হক, যাকে আমি আদর করে দাদু বলে ডাকি, যার হাত ধরে আমার চলচ্চিত্র যাত্রা শুরু, তার ২০তম মৃত্যুবার্ষিকী আজ।

 

সূত্রঃ যুগান্তর