নারায়ণগঞ্জে বিএনপির ১৭২ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৬

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নারায়ণগঞ্জ জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি শাহ আলম, সহ-সভাপতি আজাদ বিশ্বাস ও বিএনপির যুগ্ম সম্পাদক লুৎফর রহমান খোকাসহ বিএনপির ১৭২ জনের বিরুদ্ধে মামলা করেছে ফতুল্লা থানা পুলিশ।

২৬ সেপ্টেম্বর, বুধবার দুপুরে এই মামলাটি দায়ের করেন ফতুল্লা মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসঅই) কাজী এনামুল হক। মামলার এজাহারে নেতাকর্মীদের বিরুদ্ধে যানবাহন ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

মামলায় গ্রেফতারকৃতরা হলেন- নাজমুল ইসলাম, মো. রাকিব হোসেন, মো. আশিকুর রহমান ফাহিম, ইব্রাহিম, মেহেদী হাসান মিলন ও ইয়াসিন আরাফাত বাঁধন।

গ্রেফতারকৃত ব্যক্তিদের কাছ থেকে ১০টি অবিস্ফোরিত ককটেল, ৩০টি লোহার রড, ২৭টি বাঁশের লাঠি এবং গাড়ির ভাঙা কিছু কাঁচের অংশ উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

মামলা দায়ের ও গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. মঞ্জুর কাদের।

মামলার এজাহারে উল্লেখ বলা হয়, বিএনপির দেড় থেকে দুইশ নেতাকর্মী একত্রিত হয়ে জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনির মুক্তির দাবিতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের মাহমুদপুর এলাকায় বিক্ষোভ মিছিল করে। সে সময় বিভিন্ন যানবাহন ভাঙচুর করে তারা। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে অন্যরা পালিয়ে গেলেও ওই ছয় জনকে আটক করা হয়।

মামলার অন্যান্য আসামিরা হলেন, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার, ফতুল্লা থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন খন্দকার, ফতুল্লা থানা যুবদলের সাবেক সভাপতি একরামুল কবির মামুন, যুবদল নেতা গিয়াসউদ্দিন লাভলু, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি শাহ আলমের ব্যক্তিগত সহকারী বোরহান উদ্দিন বেপারী, অ্যাডভোকেট মাহবুব, ছাত্রদল নেতা শাজাহান, সেলিম চৌধুরী কমল, নুর মোহাম্মদ, কায়েস আহম্মেদ পল্লব, জাবেদ, শরিফুল ইসলাম মানিক, আবুল হোসেন পায়েল, নিলয়, মো. সোহাগ, মো. সোহেল, মো. মোক্তার হোসেন, মো. আরিফ, স্বপন চৌধুরী, গাজী নূরে আলম, মোসলেম উদ্দিন মুসা, ওয়ালি উল্লাহ খোকন ওরফে মাষ্টার খোকন, নজরু ওরফে ধুলা নজরুল, আমিনুল ইসলাম জুয়েল, ফতুল্লা ইউনিয়ন বিএনপির সভাপতি হাজী আবুল হোসেন, রফিক, সাগর সিদ্দিকী, এনামুলসহ অজ্ঞাত আরও ১২০ থেকে ১৪০ জন।