নানা আয়োজনে রাজশাহীতে দৈনিক কালের কণ্ঠ’র দশম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক:

নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে কালের কণ্ঠ’র দশম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আজ শুক্রবার সকালে নগরীর একটি রেস্তোরায় জন্মদিন উৎসব পালিত হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন পত্রিকাটির রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলাম। এ সময় অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরে অতিথিদের নিয়ে জন্মদিনের কেক কাটেন রফিকুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে কালের কণ্ঠ’র পক্ষ থেকে সম্মাননা স্মারক এবং রাজশাহীর মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজাকে মুক্তিযোদ্ধা সম্মাননা স্মারক ও দশ হাজার টাকা প্রদান করা হয়।

পরে একটি বর্ণাঢ্য র্যালি বের করা হয়।
অনুষ্ঠানে কালের কণ্ঠ’র পাঠক সংগঠন শুভসসংঘ রাজশাহী ও রাজশাহী কলেজ শাখার পক্ষ থেকে ৩০০ শীতার্তের মাঝে কম্বল বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। এরই অংশ হিসেবে অনুষ্ঠানে ৫ জন শীতার্তকে কম্বল প্রদান করা হয়। এছাড়া ১৫০ স্কুলশিক্ষার্থীকে স্কুলব্যাগ বিতরণের অংশ হিসেবে ৫জনকে স্কুলব্যাগ প্রদান করা হয়।
অনুষ্ঠানে প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক বলেন, আংশিক নয় পুরো সত্য কালের কণ্ঠ’র এই স্লোগানটি আমি নিঃসংকোচে বিশ্বাস করি। কালের কণ্ঠ জনসেবার আদর্শকে ধারণ করে পথ চলে। অনেক বাধা বিপত্তি এসেছে তবুও কালের কণ্ঠ সত্য প্রকাশ করা থেকে পিছপা হয়নি। আমি আশা প্রকাশ করি, যতই চোখ রাঙানি আসুক, যতই শাসানি আসুক না কেন কালের কণ্ঠ তার নীতি থেকে সরে আসবে না।
রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাট্টি বলেন, কালের কণ্ঠ জনগণের কল্যাণে কাজ করছে। তারা আগামীতেও এ কাজের ধারা অব্যাহত রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
রাজশাহী সিটি করর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, গণমাধ্যমের কাজ হলো গণমানুষের সেবা করা, দেশ ও দশের উন্নয়নে কাজ করা। পাঠক হিসেবে আমি বলব কালের কণ্ঠ সেই কাজটিই করে যাচ্ছে নির্ভীকভাবে। আজকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু হবে, আবার আজ কালের কণ্ঠ’র প্রতিষ্ঠাবার্ষিকী। সব মিলিয়ে আজ এক আনন্দের দিন। বক্তারা প্রত্যেকেই এ সময় কালের কণ্ঠ’র উত্তরোত্তর সফলতা কামনা করেন।

কালের কণ্ঠ শুভসংঘ রাজশাহী শাখার সহ-সভাপতি আরিফুজ্জামান নবাব ও সদস্য ফারজানা ইয়াসমিনের সঞ্চালনায় এতে আরো বক্তব্য দেন মুক্তিযোদ্ধা সফিকুর রহমান রাজা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মশিহুর রহমান, শুভসংঘ রাজশাহী শাখার সভাপতি মঞ্জুর রহমান খান প্রমুখ।
উপস্থিত ছিলেন, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের অধ্যক্ষ অধ্যাপক জার্জিস কাদির, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক সাজ্জাদ বকুল, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ, সাধারণ সম্পাদক তানজিমুল হক, বিএফইউজের সহ সভাপতি মামুনুর রশিদ, রিথিন এন্টারপ্রাইজের কর্ণধার তৌরিদ-আল-মাসুদ রনি প্রমুখ।

এ ছাড়াও কালের কণ্ঠ রাজশাহীর বিভিন্ন উপজেলা প্রতিনিধি, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি, রাজশাহী জেলা ও রাজশাহী কলেজ শাখা শুভসংঘেরর সদস্যরা উপস্থিত ছিলেন।

স/অ