নাটোর জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী নিপুন

বাগাতিপাড়া প্রতিনিধি:
এ বছর জেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতায় নাটোর জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী সমাজকর্মী হিসেবে নির্বাচিত হয়েছেন আফরোজ্জামান নিপুন। তিনি বাগাতিপাড়ার নূরপুর মালঞ্চি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। এছাড়াও ঝরে পড়া উল্লেখযোগ্য হারে কমাতে সক্ষম শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে নির্বাচিত হয়েছে একই উপজেলার একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়।

বুধবার বাগাতিপাড়া উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মজনু মিয়া জেলা পর্যায়ের প্রকাশিত ফলাফলের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, চলতি বছরে আফরোজ্জামান নিপুন ও একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয় নিজ নিজ ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছিলেন। এবার তারা বিভাগ পর্যায়ে সেরা হওয়ার লড়াইয়ে অবতীর্ন হবেন।

জানা গেছে, সম্প্রতি জেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক নির্বাচনের জন্য যাচাই-বাছাই কমিটির সিদ্ধান্ত মোতাবেক কমিটির সভাপতি জেলা প্রশাসক মো. শাহরিয়াজ এ পদকে মনোনয়ন দেয়ার জন্য জেলা পর্যায়ের সেরাদের নির্বাচিত ঘোষনা করেন। প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের সেরা নির্বাচিত করা হয় বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে আফরোজ্জামান নিপুন বলেন, সেরা বিদ্যোৎসাহী সমাজকর্মী নির্বাচিত হওয়ায় তিনি আনন্দিত। আগামীতেও এ ধারা বজায় রাখতে তিনি সবার দোয়া চান। অন্যদিকে একডালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুর রহমান নিজেদের বিদ্যালয় ঝরে পড়া রোধে সেরা নির্বাচিত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন।