নাটোরে ৪দিন ব্যাপী হজ্ব প্রশিক্ষণ শুরু

নাটোর প্রতিনিধি:

ইসলামিক ফাউন্ডেশন নাটোর জেলা কার্যালয়ের উদ্যোগে ২০১৮ সালের হজ্ব যাত্রীদের ৪দিন ব্যাপী হজ প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়েছে। রবিবার সকালে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজ মিলনায়তনে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন।

নাটোর ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এ.কে.এম মনিরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ আজিজুল ইসলাম, নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ শামসুজ্জোহাসহ সরকারী কর্মকর্তাবৃন্দ।

প্রশিক্ষণে হজ্বযাত্রীদের অসুস্থ্যতা জনিত চিকিৎসা, বহিঃগমন বিধি-বিধান এবং হজ্বের নিয়ম-কানুন সম্পর্কে পাঁচটি সেশনে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। প্রশিক্ষণের প্রথম দিনে নাটোর সদর ও গুরুদাসপুর উপজেলার হজযাত্রীবৃন্দ অংশগ্রহন করেছেন। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৪দিনের প্রশিক্ষণ কর্মসূচীতে নাটোর জেলার সরকারি ও বেসরকারি পর্যায়ের প্রায় এক হাজার দুইশ’ হজ্বযাত্রী অংশগ্রহন করবেন। আয়োজকরা জানান, এই প্রশিক্ষণ গ্রহন করে হজ্ব যাত্রীবৃন্দ সমৃদ্ধ হবেন। এর ফলে হজ্বের আনুষ্ঠানিকতা যথাযথ ভাবে পালনের মধ্য দিয়ে তাঁরা তাদের হজ্বকে সহজ ও সুন্দর করতে পারবেন।

স/শা