নাটোরে হত্যা ও বিস্ফোরকসহ একাধিক মামলার পলাতক আসামী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক,নাটোর:
নাটোরের লালপুরে যুবলীগ নেতা খায়ারুল বাশার হত্যা, পুলিশের গাড়ীতে অগ্নিসংযোগ ও পুলিশের অস্ত্র লুট সহ একাধিক মামলার পলাতক আসামী সোহেল রানা ওরফে রানা আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে উপজেলার কুজি পুকুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 
গ্রেফতারকৃত সোহেল রানা কদম চিলান এলাকার রুস্তম আলীর ছেলে ও স্থানীয় ছাত্র শিবিরের সদস্য।

 
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ সিল্কসিটি নিউজকে জানান, ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারী জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীর ফাঁসীর রায় ঘোষনার পর জামায়াত-শিবিরের নেতা-কর্মীরা এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে তারা মিছিলটি নিয়ে কদম চিলান ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল বাশারের বাড়ীতে হামলা চালিয়ে তাকে কুপিয়ে হত্যা করে।

 
এ সময় ওই এলাকার কয়েকটি বাড়ীতে ভাংচুর ও অগ্নিসংযোগ করে তারা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে মিছিলকারীরা পুলিশের গাড়ীতে হামলা চালিয়ে অস্ত্র লুট করে এবং গাড়ীতে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়।

 
এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৪৯ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করে। মামলা দায়েরের পর ৪২ জন আদালতে আত্মসমর্পন করলেও সোহেল রানা সহ ৭ জন পলাতক ছিল।

 
বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কুজি পুকুর এলাকায় অভিযান চালায় পুলিশ।

 

অভিযানকালে সোহেল রানার শ্বশুড় মাসুম মোল্লা ওরফে দুলালের বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়।

 
গ্রেফতারকৃত সোহেল রানা ওরফে রানা আহমেদের নামে হত্যা,বিস্ফোরক সহ থানায় একাধিক মামলার গ্রেফতারী পরোয়ানা রয়েছে। সে স্থানীয় ছাত্র শিবিরের রাজনীতির সাথে জড়িত।
স/শ