নাটোরে রোগীর কিডনি চুরি: পরীক্ষা-নিরীক্ষা করাতে ঢাকার পথে ভুক্তভোগি

নিজস্ব প্রতিবেদক, নাটোর:

নাটোরে রোগীর শরীর থেকে কিডনি চুরীর ঘটনায় আদালতের নির্দেশ কিডনি পরীক্ষা করাতে ঢাকাতে রওনা দিয়েছে ভুক্তভোগী রোগী সহ তার পরিবার। রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে নাটোর হরিশপুর বাস টার্মিনাল থেকে তারা রওনা দেন। এসময় রোগীর সাথে  স্বামী, ছেলে সহ পরিবারের অন্য সদস্যরা রয়েছেন।

 

এদিকে, ঢাকাতে কিডনি পরীক্ষা করাতে গেলে তাদেরকে গুম করে ফেলা হবে বলে মোবাইল ফোনে বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে হাসপাতাল ও ডাক্তারের লোকজন। গতরাতে ভুক্তভোগী আসমা বেগমের ছেলে হাবিব বিশ্বাসকে মোবাইল ফোনে বিভিন্ন ভাবে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ করেন তিনি।

 
গত ১৩ ফেব্রুয়ারী নাটোরের সিনিয়র জুড়িশিয়াল আমলি আদালত-১ এর বিচারক শামসুল আল আমীন রাজধানীর আগারগাও এ অবস্থিত ন্যাশনাল কিডনি ইন্সটিটিউট ডিজিস এন্ড ইউরোলজির পরিচালককে রোগী আসমা বেগমের শরীরে কিডনি রয়েছে কিনা, থাকলেও কি অবস্থায় রয়েছে তা জানার জন্য তিন সদস্য মেডিকেল বোর্ড বসিয়ে রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করানোর নির্দেশ দেন।

 

পরীক্ষা-নিরীক্ষার পর আগামী ৩০ মার্চের মধ্যে আদালতে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন আদালত। সে নির্দেশ অনুযাযী আজ সকাল ১০টায় পরীক্ষা-নিরীক্ষা হওয়া কথা রয়েছে।

 
গত দেড় বছর আগে পেটে ব্যাথা নিয়ে নাটোর শহরের মাদরাসা মোড়ের জনসেবা হাসপাতালে ভর্তি হন সিংড়া উপজেলার ফজলু বিশ্বাসের স্ত্রী আসমা বেগম। পরে কিডনির পাথর অপারেশন করেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ডা. এম এ হান্নান। কিন্তু  রোগী সুস্থর পরিবর্তে অসুস্থ হয়ে পড়লে সম্প্রতি পরীক্ষা-নিরীক্ষায় কিডনি না থাকার বিষয়টি উঠে আসে। এই ঘটনায় আদালতে হাসপাতালের পরিচালক, চিকিৎসক ও অজ্ঞানকারী চিকিৎসক সহ ৭-৮জনের নামে মামলা দায়ের করে ভুক্তভোগীর পরিবার।

স/অ