নাটোরে বাল্য বিবাহ প্রতিরোধে করনীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,নাটোর:

নাটোরে বাল্য বিবাহ প্রতিরোধে করনীয় শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বড়াইগ্রাম উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশরাত ফারজানার সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এম আজাদুর রহমান, বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী,বনপাড়া পৌরসভার মেয়র কেএম জাকির হোসেন।

এসময় বক্তারা বলেন,২০২১সালে বাংলাদেশকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করা হবে। কিন্তু তার আগেই নাটোর জেলাকে বাল্য বিবাহ মুক্ত ঘোষনা করতে চায় প্রশাসন। এই জন্য বাল্য বিবাহের হার কমিয়ে আনতে সকলকে একযোগে কাজ করার আহবান জানানো হয়। এছাড়া বাল্য বিবাহ ঠেকাতে প্রতিটি বাড়িতে বিবাহের তারিখ উল্লেখ করে লাল কার্ড ঝুলিয়ে দেওয়া হবে।

 

কর্মশালায় উপজেলার শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক, ইমাম, পুরোহিত, কাজী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহন করে। এছাড়া অনুষ্ঠান শেষে অংশগ্রহনকারীরা বাল্যবিবাহকে না বলে শপথ গ্রহন করেন।

স/শ