নাটোরে নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাসে জড়িত অভিযোগে যুবককে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক,নাটোর:
নাটোরে ফেসবুকের মাধ্যমে একটি বাড়ি একটি খামার নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাসেঁর সাথে জড়িত থাকার অভিযোগে আয়াতুল্লাহ হোসেন (৩০) নামের একজনকে একমাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। কারাদণ্ড প্রাপ্ত আয়াতুল্লাহ হোসেন লালপুর উপজেলার নাকশুশা গ্রামের নাজিম উদ্দিনের ছেলে।

নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রাজ্জাকুল ইসলাম সিল্কসিটি নিউজকে জানান, শুক্রবার সারা দেশের মতো নাটোরেও একটি বাড়ি একটি খামার প্রকল্পের ফিল্ড সুপারভাইজার ও মাঠ সহকারী পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। জেলার ২৮টি কেন্দ্রে মোট ১৪হাজার ৮’শ পরীক্ষার্থী অংশ গ্রহন করে। নির্ধারিত সময় সকাল ১০টায় এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ সময় সরকারী রানী ভবানী মহিলা কলেজ কেন্দ্রে আয়াতুল্লাহ হোসেন নামের এক পরীক্ষার্থী মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে রাজু নামের একটি ফেসবুক আইডিতে পাঠিয়ে দেয়।

পরে রাজু নামের ওই ফেসবুক আইডি থেকে প্রশ্নের সলিউশান করে পুনরায় আয়াতুল্লার ম্যাসেজারে পাঠিয়ে দেয়। পরে মোবাইলে আসা প্রশ্নের সলিউশান দেখে লেখার সময় হাতে নাতে আয়াতুল্লাহ হোসেনকে আটক করে পরীক্ষা পরিদর্শক। পরে কেন্দ্রের দায়িত্বে থাকা বড়াইগ্রাম উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনোয়ার পারভেজ ওই পরীক্ষার্থীকে একমাসের কারাদণ্ড প্রদান করেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট আনোয়ার পারভেজ সিল্কসিটি নিউজকে বলেন, পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় চেক করে প্রবেশ করানো হয়। কিন্তু শীতের কারণে মোটা মোটা সব পোশাক পরিধানের কারনে কোন মাধ্যমে সে মোবাইল ফোন কেন্দ্রে নিয়ে যায়। পরে কেন্দ্র পরিদর্শক তাকে আটক করে ভ্রাম্যমান আদালতের কাছে হাজির করলে একমাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়া ওই পরীক্ষার্থীর খাতা বাতিল করা হয়েছে।

এরআগে নাটোরে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ও চতুর্থ শ্রেণীর পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়।
স/শ