নাটোরে জমি নিয়ে বিরোধ: হাতুরি দিয়ে বৃদ্ধার হাত-পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরের গুরুদাসপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে ফরমান আলী নামে এক বৃদ্ধকে লোহার রড ও হাতুরি দিয়ে পিটিয়ে বাম পা ও বাম হাত ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ। রোববার সন্ধ্যায় উপজেলার ধারাবারিষা গ্রামে ওই ঘটনা ঘটে। ঘটনার পর সন্ধ্যা সোয়া সাতটার দিকে গুরুতর আহত অবস্থায় ফরমান আলীকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে পুলিশ জানায়।
গুরুদাসপুর থানার উপ-পরিদর্শক মোহম্মদ সায়দুজ্জামান ও এলাকাবাসী জানান, ফরমান আলীর সাথে ধারাবারিষা প্রামানিক পাড়া জামে মসজিদের জমি নিয়ে দীর্ঘদিন ধরে প্রতিপক্ষ জিল্লুর রহমান, আহাদ আলী, তার ছেলে নাছির ও আরিফের সাথে বিরোধ চলে আসছিল । রবিবার ফরমান আলী ছাগলকে ঘাস খাওয়াতে বাড়ির পাশের মাঠে গেলে আহাদ আলী তার সমর্থকদের নিয়ে ফরমান আলীকে মারধর করে। এক পর্যায়ে তিনি মাটিতে লুটিয়ে পড়লে প্রতিপক্ষরা লোহার রড ও হাতুরি দিয়ে তাকে বেধড়ক পিটিয়ে জখম করে। এতে ফরমান আলীর বাম পা ও বাম হাত ভেঙ্গে যায়। এসময় তাদের হামলায় জখম হয় শরীরের বিভিন্ন স্থান।
এবিষয়ে আহত ফরমান আলীর ছেলে আজিরুল ইসলাম জানান, যারা এই হামলা চালিয়েছে তারা এলাকায় বেশ প্রভাবশালী। একারনে কেউ কিছু বলতে সাহস পায়না। ওই জমি নিয়ে বিরোধের কারনে গত দুই মাস ধরে তাদের বাড়ি ছাড়া করে রাখা হয়েছে। গত বৃহষ্পতিবার ফরমান আলী বাড়ি ফিরতে পারলেও প্রতিপক্ষের ভয়ে ফরমান আলীর তিন ছেলে সুজন সরকার, আজিরুল সরকার ও আরিফুল সরকার বাড়ি ফিরতে পারেনি। তারা তাদের তাদের নিরাপত্তা এবং প্রভাবশালী ওই ব্যক্তিদের শাস্তির দাবী করছেন।
এ ব্যাপারে অভিযুক্ত আহাদ আলীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, দুই মাস আগে ফরমান আলীর ছেলেরা মসজিদের জমি নিয়ে বিরোধের জের ধরে তাকে মারধর করে। এতে তার সমর্থকরা ফরমান আলীর বিরুদ্ধে বিক্ষুদ্ধ ছিল। ওই-বিরোধের জের ধরে রবিবার ফরমান আলীকে মারধর করা হয়েছে। অভিযুক্ত জিল্লুর রহমান বলেন তিনিও মারধরের বিষয়টি শুনেছেন। তবে মসজিদের জমি নিয়ে বিরোধের কথা স্বীকার করেননি তিনি।
গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলীপ কুমার দাস মারপিটে জথমের সত্যতা নিশ্চিত করে বলেন এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। মামলা হলেই ঘটনার সাথে জড়িতদের আটক করে আইনের আওতায় আনা হবে।

স/অ