নাটোরে এমপি শিমুলের ছোট ভাই এর নামে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগে

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোরের হরিশপুর বাসটার্মিনালের ঘর বরাদ্দ নিয়ে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের ছোট ভাই সাজেদুল ইসলাম সাগর এর নামে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ করেছেন নাটোর বাস মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক বাসিরুর রহমান খান চৌধুরী এহিয়া।

 

রবিবার দুপুরে নাটোর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন। এসময় বাস মালিক সমিতি দখল এবং এমপি পরিবারের অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ জানানো হয় সংবাদ সম্মেলনে। অপরদিকে, অভিযোগ ভিত্তিহীন দাবী করে সংবাদ সম্মেলন করেছে জেলা বাস মিনিবাস মালিক সমিতি।

 
নাটোর প্রেসক্লাবের সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এহিয়া চৌধুরি বলেন, ২০১৪ সালে দুই বছর মেয়াদী নাটোর বাস মিনিবাস মালিক সমিতির সাধারন সম্পাদক পদে দায়িত্বলাভের পর থেকে ২০১৫সালের ১৫ডিসেম্বর পর্যন্ত অত্যন্ত নিষ্ঠার সাথে সমিতির সকল দায়দায়িত্ব  যথাযথভাবে পালন করে আসছিলেন। কিন্তু গঠনতন্ত্র অনুযায়ী নির্ধারিত সময়ের আগেই ২০১৬সালের ১৭জানুয়ারি ওই কমিটি বিলুপ্তি না করে স্থানীয় সাংসদ শফিকুল ইসলাম শিমুল তার ছোট ভাই সাজেদুল ইসলাম সাগরকে সমিতির সাধারন সম্পাদক পদে অধিষ্ঠিত করে নতুন একটি কমিটি তৈরী করে অনুমোদনের জন্য জোর সুপারিশ করেন।

পরবর্তীতে নাটোর জেলা বাস মিনিবাস মালিক সমিতির নামে সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সাগর  বড়হরিশপুর বাসটার্মিনালে কাউন্টার বরাদ্ধের নামে প্রতি কাউন্টার থেকে অবৈধভাবে ১০ থেকে ১৫ লক্ষ টাকা নিয়ে বরাদ্দ দেয়। কিন্তু আদায়কৃত সমুদয় টাকা পৌরসভায় জমা দেওয়ার কথা থাকলেও পৌরসভায় মাত্র ১লক্ষ টাকা জমার রশিদ দেখানো হয়েছে। এছাড়া বিভিন্ন খাতে স্থানীয় সাংসদ শফিকুল ইসলাম শিমুল ও তার পরিবার কর্তৃক নানা অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ জানানো হয় সংবাদ সম্মেলনে। এসময় নাটোর বাস মিনিবাস মালিক সমিতির সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, পৌরমেয়র উমা চৌধুরী জলি, নাটোর জেলা অটোরিক্সা সিএনজি মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ হোসেন সরদার উপস্থিত ছিলেন।
অপরদিকে, বিকেল চার টায় নাটোর বাস মিনিবাস মালিক সমিতি কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
এসময় সংবাদ সম্মেলনে সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক মজিবুর রহমান বলেন, এহিয়া চৌধুরি সংবাদ সম্মেলনে ঘর বরাদ্দের অর্থ নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা মিথ্যা এবং ভিত্তিহীন।
তিনি বলেন, সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সাগর পৌরসভার কাছ থেকে নির্দ্দিষ্ট পরিমান অর্থ দিয়ে ঘর বরাদ্দ নিয়েছেন এবং প্রতিমাসের ঘর ভাড়া পরিশোধ করে আসছে। এখানে কোন আর্থিক অনিয়ম হয়নি বলে দাবী করেন।
এসময় সংবাদ সম্মেলনে, বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সাগর, সমিতির সদস্য আব্দুর রশিদ, জেলা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকরাম হোসেন।

স/অ