নাটোরে এক দিনে সর্বোচ্চ ৬২ জনের করোনা শনাক্ত, মোট ৭৩০

নাটোরে এক দিনে সর্বোচ্চ ৬২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। গতকাল সোমবার রাত ১০টার দিকে জেলার সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানায়।

এ নিয়ে জেলায় মোট কোভিড–১৯ শনাক্ত রোগীর সংখ্যা ৭৩০। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩৫৮ জন, মারা গেছেন ৩ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, এর আগে নাটোরে এক দিনে সর্বোচ্চ ৫৬ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছিল। গতকাল রাত আটটার দিকে ঢাকার একটি ল্যাবরেটরি থেকে ৩৪৮টি নমুনার ফলাফল আসে। এতে সর্বোচ্চ ৬২টি নমুনা করোনা পজিটিভ এসেছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে আয়ুর্বেদিক চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও গোয়েন্দা রয়েছেন।

সংখ্যার ভিত্তিতে নাটোর সদরে সর্বোচ্চ ৩৩ জন, গুরুদাসপুরে ১৪ জন, লালপুরে ৪ জন, বাগাতিপাড়ায় ৪ জন, সিংড়ায় ৩ জন, নলডাঙ্গায় ২ জন ও বড়াইগ্রামে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মোট ৬ জনের শরীরে দ্বিতীয়বারের মতো করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

খোঁজ নিয়ে দেখা গেছে, আগের মতো এখন আর নতুন শনাক্ত ব্যক্তিদের বাড়ি বা অফিস লকডাউন করা হচ্ছে না। শনাক্ত ব্যক্তির বাড়িতে লাল পতাকাও ঝুলানো হচ্ছে না।

জেলার সিভিল সার্জন কাজী মিজানুর রহমান বলেন, নাটোরে কমছে না করোনার দাপট। বরং পরীক্ষা বিবেচনায় বেড়ে চলেছে সংক্রমণের হার। পশুর হাট ও ঈদপরবর্তী অবাধ বিচরণ করোনা সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে। তিনি সবাইকে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান। একই সঙ্গে যাঁরা জটিল উপসর্গে ভুগছেন, তাঁদের দ্রুত হাসপাতালে গিয়ে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন তিনি।