নাটোরে আ’লীগ নেতার ঝুলন্ত লাশ উদ্ধার

সিংড়া প্রতিনিধি:

নাটোরের সিংড়া উপজেলার ইটালী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক ও বর্তমান ইটালী ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদ (৫০) এর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে সিংড়া থানা পুলিশ। বৃহস্পতিবার সকালে ইটালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের পূর্ব কোনে জয়বাংলা ক্লাব সংলগ্ন একটি আম গাছ থেকে রশিতে ঝুলানো এই লাশ উদ্ধার করা হয়। নিহত আবুল কালাম আজাদ ইটালী পূর্বপাড়ার আলহাজ্ব আবুল কাশেমের ছেলে ও খোলাবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বলে জানা গেছে। এদিকে এই ঘটনায় এলাকা জুড়ে থমথমে অবস্থার সৃষ্টি হয়েছে।

সিংড়া থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আওয়ামীলীগ নেতা আবুল কালাম আজাদ বুধবার রাত সাড়ে ৯টায় ইটালী বাজার থেকে কৃষাণ সবুজ প্রামাণিকের সাথে বাড়ি ফিরে আসে। পরে ভোর আনুমানিক ৪টার দিকে বাড়ির বাহিরে যায়। সকালে ইটালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের পূর্ব কোনে জয়বাংলা ক্লাব সংলগ্ন একটি আম গাছের রশিতে তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় এলাকাবাসী। এদিকে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিনিয়র সহকারী পুলিশ সুপার সিংড়া সার্কেল মীর আসাদুজ্জামান, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম।

বাড়ির কৃষাণ সবুজ প্রামাণিক বলেন, প্রতিদিনের ন্যায় তাকে আমি বাড়িতে পৌছে দিয়ে নিজের বাড়িতে ঘুমিয়ে পড়ি। পরে সকালে তার মৃত্যুর খবর পেয়ে এখানে ছুটে আসি।
ইটালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দেদার হায়াত বলেন, আবুল কালাম আজাদ ৩নং ইটালী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক ও বর্তমান ইটালী ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন। এই মৃত্যু মেনে নেওয়ার মতো নয়।

নাটোর জেলা আওয়ামীলীগের সদস্য ও সিংড়া উপজেলা মহিলা যুবলীগের সভানেত্রী এ্যাড. মানষী ভট্টাচার্য তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় বলেন, নিহত আবুল কালাম আজাদ আওয়ামীগের একজন দক্ষ কর্মী ছিলেন। এটা পরিকল্পিতভাবে করা হয়েছে।

সিংড়া থানার ওসি (তদন্ত) নেয়ামুল আলম লাশ উদ্ধারের সত্যতা স্বীকার করে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত রিপোটের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

স/শা