নাটোরে আদিবাসী প্রতিবন্ধি কিশোরীকে র্ধষন: দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, নাটোর:
নাটোররে সিংড়ায় আদবিাসী এক বাক প্রতবিন্ধি কশিোরীকে র্ধষনরে দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেকে একলাখ টাকা করে জরমিানা করছেে আদালত।

 

এছাড়া অপর তিনজনকে খালাস দেওয়া হয়ছে। সোমবার দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতরে বিচারক রেজাউল করমি এই দণ্ডাদেশ প্রদান করেন।

 

দণ্ডপ্রাপ্তরা হচ্ছে, উপজলোর চাতারদিঘী ইউনিয়ানের হোসনেপুর গ্রামের চান প্রামানকিরে ছেলে সুইট প্রাণমাকি (৩২) এবং আলী মুদ্দনিরে ছেলে চান মিয়া ওরফে ফেরদৌস (২৬।
নারী ও শশিু নির্যাতন আদালতরে পাবলকি প্রসকিউিটর শাহাজাহান কবরি জানান,২০১৫সালরে ২৩ আগষ্ট সিংড়া উপজলোর ছাতারদিঘি ইউনয়িনরে হোসনেপুর এলাকায় আদিবাসী এক বাক প্রতিবন্ধি কিশোরীকে র্ধষন করে স্থানীয় বেশ কয়েকজন যুবক। পরে এই ঘটনার খবর বশে কয়কেটি গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর সিংড়ার কুম্বুবি কালগিঞ্চ ফাড়রি উপ-পরর্দিশক আব্দুল জব্বার বাদী হয়ে ২০০৫ সালরে ২৭ আগষ্ট ৬ জনরে নামে থানায় একটি র্ধষন মামলা দায়রে করনে।

 

পরে আদালতে ৫জনরে নামে চার্জশীট দাখিল করে পুলশি। স্বাক্ষ্য প্রমান এবং দোষিদের স্বীকারোক্তিমূলক জবানবন্ধির ভিত্তিত্তে সোমবার দুপুরে আদালত আসামী সুইট প্রামানকি এবং চান মিয়া ওরফে ফরেদৌসকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করনে। মামলার অপর তিন আসামীকে খালস দয়িছেে আদালত।

স/অ