নাজিরপুরে ৩ ভুয়া ডাক্তার আটক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পিরোজপুরের নাজিরপুর উপজেলার গাওখালী বাজারে অভিযান চালিয়ে তিন ভুয়া ডাক্তারকে আটক করেছে র‌্যাব।

আটক তিনজনের প্রত্যেককে ৬ মাসের কারাদণ্ড ও একজনকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ এর এএসপি মো. ইফতেখারুজ্জামান জানান, বৃহস্পতিবার রাতে র‌্যাব ৮ এর একটি দল পিরোজপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিভিল সার্জনের প্রতিনিধিকে সঙ্গে নিয়ে এ অভিযান চালায়।

পিরোজপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খায়রুল চৌধুরী জানান, গাওখালী বাজারে ডাক্তার পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল চার ভুয়া ডাক্তার। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৮ এর একটি দল সুব্রত মজুমদার, আবু হাসান, মোস্তাকিন বিল্লাহ ও নিয়াজ মাহবুব নামে চারজনকে আটক করেছে। তারা দির্ঘদিন ধরে নিজেদের ডাক্তার পরিচয় দিয়ে জটিল ও কঠিন রোগের চিকিৎসার নামে প্রতারণা করে আসছিল। আটকের পরে তারা কোন প্রকার বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।

তিনি আরও জানান, পিরোজপুর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোঃ আরিফ হাসান তাদের সার্টিফিকেট পরীক্ষা করেন এবং তা ভুয়া প্রমাণিত হওয়ায় র‌্যাব তাদের আটকের পরে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে। পরে তাদের তিনজনকে ৬ মাস করে কারাদণ্ড ও একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও একটি ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি ও থেরাপি দেওয়ার অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।