নাচোলে থানা হেফাজতে আসামি মৃত্যুর ঘটনায় ওসিসহ ৮ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে থানা হাজতে হেফাজতে আসামি মৃত্যুর ঘটনায় ৮ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আজ রবিবার চাঁপাইনবাবগঞ্জ আদালতে এ মামলা করেন নিহতের পরিবার। চাঁপাইনবাবগঞ্জের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলাটি দায়ের করা হয়। নিহত মাহফুজের ভাই শাহীণ আলম বাদী হয়ে মামলাটি করেন।

এর আগে গত ২৬ জুলাই চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানার টয়লেটে রিমান্ডের আসামি মাহফুজ আলমের মৃত্যু হয়। মাহফুজের দুই ভাই অভিযোগ করেন, পুলিশকে ঘুষের টাকা না দেয়ায় তাকে হত্যা করা হয়েছে। তবে পুলিশের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার করা হয়। পুলিশ দাবি করে, মাহফুজ আত্মহত্যা করেছে।

ওই ঘটনায় মূখ্য বিচারিক আদালত থেকে ২৪ ঘন্টার মধ্যে প্রকৃত ঘটনার প্রতিবেদন জমা দেয়ার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার জননী ক্লিনিকে ভুয়া চিকিৎসক নওগাঁ জেলার বদলগাছি উপজেলার জগদিসপুর গ্রামের মাহফুজ আলমের করা অস্ত্রপচারে নাহিদা খাতুন নামের এক স্কুল ছাত্রীর মৃত্যু হয় গত ১৯ জুলাই। এ ঘটনায় ওই ছাত্রী পিতার দায়ের করা হত্যা মামলায় পুলিশের হাতে গ্রেফতার হয় মাহফুজ। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য দু’দিনের রিমান্ডে নেয় পুলিশ।

এ ব্যাপারে নাচোল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন বলেন, ‘ আমরা কোন ঘুষ চাইনি। এটি সম্পুর্ণ মিথ্যে অভিযোগ। মামলার বিষয়ে এখনো কোনো কাগজপত্র পাইনি।’

স/আর