নাচোলে রেললাইনে ট্রাক্টর, অল্পের জন্য রক্ষা পেল কয়েকশ যাত্রী


নিজস্ব প্রতিবেদক:

চাঁপাইনবাবগঞ্জরে রহনপুরে রেললাইনে ওপর জমি চাষ করা ট্রাক্টর উঠে গিয়ে দুমড়ে-মুচড়ে যায় ট্রেনের ধাক্কায়। এতে অল্পের জন্য রক্ষা পেলেন কয়েকশ যাত্রী। বড় ধরুনে দুর্ঘটনার হাত থেকে যাত্রীরা রক্ষা পেয়েছেন। এ খবর ছড়িয়ে পড়লে শত শত জনতা ভিড় করে ওই রেললাইনের ধারে। এতে কিছু সময়ের জন্য ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুমড়ে-মুচড়ে যাওয়া মাহিন্দ্রা ট্রাক্টরটি উদ্ধার করা হলে ট্রেন চলাচল শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাতটার দিকে ছেড়ে আসে ট্রেনটি। রহনপুর থেকে ছেড়ে আসার পরে কিছু দূরেই হঠাৎ করে একটি ট্রাক্টর রেললাইনের ওপরে উঠে পড়ে। এতে ট্রেনের চালক কোনো মতে ট্রেনটি ব্রেক করে থামিয়ে ফেলেন। ফলে রক্ষা পান রাজশাহীগামী কয়েকশ যাত্রী। তবে দুমড়ে-মুচড়ে যায় মাহিন্দা ট্রাক্টরটি।

স্থানীয়রা জানায়, রাজশাহী থেকে রহনপুর গামী কমিউটার ট্রেনটি ওই এলাকা অতিক্রম করার সময় ট্রাক্টরটি রেলক্রসিং পার হতে গিয়ে আটকে যায়। এ অসময় ট্রেনটি তাকে ধাক্কা দিলে  ঘটনাস্থলেই ট্রাক্টর চালক গোমস্তাপুর উপজেলার চৌডালা ইউনিয়নের উদয়নগর গ্রামের বকুলের ছেলে নাসির (২৫) ঘটনাস্থলেই মারা যান।
দুর্ঘটনার  সংবাদ পেয়ে রহনপুর রেলস্টেশন মাস্টার  মির্জা কামরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান , রেল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।