নাচোলে রাস্তার পাশে অচেতন যুবক: ৯৯৯ নম্বরে ফোনে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

৯৯৯-এ ফোন,যুবক উদ্ধার মানুষ মানুষের জন্য তা আরেকবার প্রমানিত হয়ে গেল। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার হাজিডাঙ্গা এলাকায় রাস্তায় পাশে অচেতন অবস্থায় এক যুবককে পড়ে থাকতে দেখে এলাকার কয়েক যুবক। এলাকার অনেকেই যুবকটিকে পড়ে থাকতে দেখলেও কেউ উদ্ধারের জন্য এগিয়ে আসেনি। এ সময় তারা অচেতন যুবককে নিয়ে হাসপাতালে যায় এবং ৯৯৯ এ সাহায্যের জন্য ফোন দেয়।

৯৯৯-এ ফোন দেবার পর নাচোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহবুবুর রহমানসহ সঙ্গীয় ফোর্স ও নাচোল মানবিক উন্নয়ন সোসাইটি (এনমাস) পরিবারের সদস্যবৃন্দ হাসপাতালে ছুটে আসেন।চিকিৎসার পর জ্ঞান ফিরলে সে জানায় তার বাড়ি জাতাহারা এবং শশুর বাড়ি রাজবাড়ি। নাম-আল বিনিউস হাসদা (২৫)।

নাচোল মানবিক উন্নয়ন সোসাইটি (এনমাস)-এর সভাপতি শাকিল রেজা জানান, রাস্তার পাশে অচেতন অবস্থায় হাসদাকে পড়ে থাকতে দেখলে আমাদের ফোন দেন নাইমসহ দুই জন তরুন। তারা ৯৯৯-এ কল করেই আমাদের কল দেন। নাচোল থানার তদন্ত অফিসার মাহবুবুর রহমানের নেতৃত্বে হাসদাকে হাসপাতালে ভর্তি করেন। আমরাও সাথে সাথে নাচোল মেডিকেলে ছুটে যায়। এ সময় নাচোল মানবিক উন্নয়ন সোসাইটি (এনমাস)-এর সদস্য সাগর, মেহেদি, স্বাদ, মুনির, জাফরুল্লাহ, হায়দার ও সারোয়ার উপস্থিত ছিলেন।

শাকিল রেজা আরো জানান, ডিউটিরত ডাক্তার নাজমুল হকের মাধ্যমে হাসদাকে স্যালাইন দেওয়া হয়। তাঁর পরিবার ও শ্বশুরের বাসায় আমরা খবর পাঠিয়েছি। পরিবারের সদস্যরা এখন রাজবাড়ি থেকে রওনা দিয়েছে। আশাকরি অল্প কিছুক্ষণের মধ্যে তাঁর পরিবারের কাছে আমরা হাসদাকে তুলে দেব ইনশাআল্লাহ।এভাবেই সকল অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন শাকিল।