‘নাঈমের জন্য হলেও জেতা উচিত ছিল বাংলাদেশের’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নাগপুরে আশা জাগিয়েও সিরিজ নির্ধারণী ম্যাচ হেরে গেছে বাংলাদেশ। ২-১ ব্যবধানে শিরোপা ঘরে তুলেছে ভারত। তবে ব্যক্তিগতভাবে ঠিকই জিতেছেন টাইগার ওপেনার নাঈম শেখ!

মাত্র ৪৮ বলে ১০ চার ও ২ ছক্কায় ৮১ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন নাঈম। তাতে প্রথমবার ভারতের বিপক্ষে সিরিজ জয়ের স্বপ্ন দেখে বাংলাদেশ। তবে বাকিদের ব্যর্থতায় পারেননি তারা।

কিন্তু ঠিকই বাহ্বা পাচ্ছেন নাঈম। ক্রিকেটবিশ্বের রথী-মহারথীদের প্রশংসা কুড়াচ্ছেন তিনি। সর্বোপরি তার অসাধারণ ইনিংসটির পরও ম্যাচ হেরেছে বাংলাদেশ। এ জন্য আফসোস করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ম্যাচ জিততে না পারলেও নাঈমের ইনিংসে মন ভরেছে লাল-সবুজ জার্সিধারীদের অধিনায়কের। ম্যাচ শেষে তিনি বলেন, তার ইনিংসটি খুবই দৃষ্টিনন্দন লেগেছে। তবে আমার খারাপ লাগছে। সে এত সুন্দর খেলল, কিন্তু আমরা ম্যাচ শেষ করে আসতে পারলাম না। বাঁহাতি ওপেনারের জন্য খারাপ লাগছে। ওর জন্য হলেও ম্যাচটি জেতা উচিত ছিল, তা হলে ওকে পুরোপুরি কৃতিত্ব দিতে পারতাম।

দ্রুত ২ উইকেট পড়ে যাওয়ার পর নাঈমের সঙ্গে ৯৮ রানের জুটি গড়েন মোহাম্মদ মিঠুন। কিন্তু অন্যান্য ব্যাটসম্যান হাল না ধরতে পারায় ১৭৪ রানের চ্যালেঞ্জ উতরাতে পারেনি বাংলাদেশ। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ভারতের কাছে ৩০ রানে হেরেছেন তারা।

মাহমুদউল্লাহ বলেন, নাঈম-মিঠুনের জুটি দারুণ ছিল। তাদের নিয়ে গল্প করা যায়। ম্যাচে আমাদের সুযোগ ছিল। তবে সেটি কাজে লাগাতে পারিনি আমরা। লব্ধ সুযোগের সদ্ব্যবহার করতে পারিনি। দ্রুত উইকেট হারিয়ে ফেলেছি। যাওয়া-আসার মধ্যে ব্যস্ত থেকেছি।

টি-টোয়েন্টিতে অভিষেক সিরিজেই ব্যাট হাতে আলো ছড়িয়েছেন নাঈম। তিন ম্যাচে নাঈমের রান করেছেন যথাক্রমে ২৬, ৩৬ ও ৮১। অলিখিত ফাইনালে স্টার অব দ্য ম্যাচ হয়েছেন তিনি। বাংলাদেশকে নতুন স্বপ্ন দেখাচ্ছেন কুড়ি বছরের বিস্ময়।