নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:
ইউজিসি ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার পরিপ্রেক্ষিতে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে  (এনবিআইইউ) জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত রাজশাহী মহানগরীর আলুপট্টিস্থ ইউনিভার্সিটির একাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

 

মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বরেণ্য কথাসাহিত্যিক অধ্যাপিকা রাশেদা খালেক।

 

মানববন্ধন কর্মসূচিতে ড. মো. হাবিবুল্লাহ সঞ্চালনায় বক্তব্য রাখেন উপ-উপাচার্য শিক্ষাবিদ ও লোকবিজ্ঞানী প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম ওয়াজেদ আলী, আইন অনুষদের ডিন ড. এম হাবিবুর রহমান, অধ্যাপক ড. এম. আব্দুল আলীম, প্রক্টর ড. আজিবার রহমান, সহকারী প্রক্টর আব্দুল কুদ্দুস, প্রভাষক ড. নাসরীন লুবনা প্রমুখ।

 
এ সময় প্রধান অতিথির বক্তব্যে ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক বলেন, দেশে সম্প্রতি রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট ও কিশোরগঞ্জের শোলাকিয়া জঙ্গি হামলা আমাদের শঙ্কিত করেছে। কিন্তু মুক্তিযুদ্ধে জয়ী এ জাতি এসব অপশক্তির কাছে কখনোই মাথা নত করবে না। আমরা সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে সংকটময় এই পরিস্থিতি মোকাবেলা করবো। ক্লাসে শতভাগ উপস্থিতি এবং পড়াশুনার পাশাপাশি সকল শিক্ষার্থীদের মধ্যে মানবতাবোধ, দেশপ্রেম, মুক্তিযুদ্ধ ও সাংস্কৃতিক চেতনা জাগ্রত করার পরামর্শ দেন তিনি।

 
এছাড়া আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র জাকির, রোকনুজ্জামান, আব্দুল গাফফার ও সুলগ্না। এসময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
স/শ