নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ফল সেমিস্টারের নবীন বরণ ও মেধা পুরস্কার


নিজস্ব প্রতিবেদক :
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-তে (এনবিআইইউ) স্প্রিং-২০২৩ সেমিস্টারের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং মেধাবী শিক্ষার্থীদের মেধা পুরস্কার-২০২২ (স্প্রিং ব্যাচসমূহ) প্রদান করা হয়েছে। আজ সোমবার সকাল ১০টায় রাজশাহী মহানগরীর চৌদ্দপাইস্থ ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাসের কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান নারীনেত্রী ও সংগঠক অধ্যাপিকা রাশেদা খালেক তরুণ শিক্ষার্থীদের সুবাসিত ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। তিনি শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি সংস্কৃতি চর্চার ভেতর মানবিক মূল্যবোধে মানুষ হয়ে উঠার পরামর্শ দেন। অনুষ্ঠানের প্রধান আলোচক এনবিআইইউর উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক, কলামিস্ট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক নবীন শিক্ষার্থীদের দিক-নির্দেশনামূলক বক্তব্যে বলেনÑএই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মানের আধুনিক ও যুগোপযোগি শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি শিক্ষার্থীদেরকেও কর্মমুখি ও আধুনিক হয়ে গড়ে উঠার প্রতি গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, ফোকলোর বিজ্ঞানী প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল। স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের ডিন প্রফেসর ড. মকসুদুর রহমান, কলা ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আব্দুর রউফ, সম্মানিত অতিথি হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন রাজশাহী বরেন্দ্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ইফ্ফাত আরা রাকা। নবীন শিক্ষার্থীরা অনুভূতি প্রকাশ করে বলেন, নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি একটি আধুনিক ও যুগোপযোগি বিশ্ববিদ্যালয়। অত্যাধুনিক ল্যাব, টিএসসি, এসি ও মাল্টিমিডিয়া ক্লাস, ই্-লাইব্রেরিসহ বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে। নিজস্ব ক্যাম্পাসে মনোমগ্ধকর শিক্ষার পরিবেশ শিক্ষার্থীদের সহজেই ক্লাসের প্রতি আকৃষ্ট করে। স্বল্প খরচে শিক্ষার্থীদের স্বপ্ন-আকাঙ্খা পূরণে উত্তরবঙ্গ তথা সমগ্র দেশে উচ্চশিক্ষা প্রসারে ভূমিকা রাখছে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।বিভিন্ন বিভাগের নবীন শিক্ষার্থী তাদের অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ইউনিভার্সিটির আইকিউএসির অতিরিক্ত পরিচালক আব্দুল কুদ্দুস ও ছাত্র কল্যান উপদেষ্টা হাসান ঈমাম সুইটের সঞ্চালনায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টর, কো-অর্ডিনেটর,শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।