নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে মহান স্বাধীনতা দিবস উদযাপন 

নিজস্ব প্রতিবেদক:

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এনবিআইইউ)-তে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকালে রাজশাহী নগরীর মতিহারের চৌদ্দপাই-এ ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ইউনিভাসিটির সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বিশিষ্ট কবি, কথাসাহিত্যিক, নারী উদ্যোক্তা অধ্যাপক রাশেদা খালেক। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচেছ। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। শিক্ষা, অর্থনীতি, চিকিৎসা সর্বক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে চলেছে।

প্রধান বক্তা হিসেবে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক বলেন, বঙ্গবন্ধুর আদর্শে আমাদের নতুন প্রজন্ম নতুনভাবে সামনের দিকে এগিয়ে যাবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা আজ বাস্তবায়ন হয়েছে। বাংলাদেশ এখন সকল ক্ষেত্রে উন্নয়নে এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে রাজশাহী বিশ^বিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক বিশিষ্ট ইতিহাসবিদ প্রফেসর ড. আবুল কাশেম দিবসের তাৎপর্য তুলে ধরে বিস্তারিত আলোচনা করেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর ড. মদন মোহন দে। বক্তব্য রাখেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর আব্দুর রউফ, ইসলামের ইতিহাস বিভাগের চেয়ারম্যান ড. আজিবার রহমান, বিজনেস স্টাডিজ বিভাগের কো-অর্ডিনেটর সাজেদুল ইসলাম, সহকারি অধ্যাপক আব্দুল কুদ্দুস। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মকসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, বিভিন্ন বিভাগীয় প্রধান/চেয়ারম্যান, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এএইচ/এস