নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আইইএলটিএস প্রস্তুতি বিষয়ক সেমিনার

নিজস্ব প্রতিবেদক:
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (এনবিআইইউ) আইইএলটিএস এর জন্য প্রস্তুতি বিষয়ে (ঝবসরহধৎ ড়হ চৎবঢ়ধৎধঃরড়হ ভড়ৎ ওঊখঞঝ) সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৩টায় রাজশাহী আলুপট্টিস্থ ইউনিভার্সিটির কনফারেন্স রুমে ইউনিভার্সিটির ইংলিস লাঙ্গুয়েজ ক্লাবের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

 
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনবিআইইউ’র উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক।

 
এ সময় উপাচার্য বলেন-এনবিআইইউ’র ইংলিস লাঙ্গুয়েজ ক্লাব শিক্ষার্থীদেরকে ইংরেজিতে দক্ষ করে তুলতে কাজ করে যাচ্ছে। দেশে-বিদেশে শিক্ষার্থীদের কর্মসংস্থানের সুযোগ ও উচ্চশিক্ষা গ্রহণে যুগোপযোগি জ্ঞান আহরণে বিভিন্ন সেমিনার-সেম্পোজিয়ামের আয়োজন করে থাকে। তিনি বিশ্ববিদ্যালয়ের ইংলিস লাঙ্গুয়েজ ক্লাবের সমৃদ্ধি কামনা করেন।

1
সেমিনারে কি-নোট স্পিকার হিসেবে বক্তব্য রাখেন এনবিআইইউ’র ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক সারওয়ার আলী।

 
এ সময় তিনি শিক্ষার্থীদের বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চতর ডিগ্রী অর্জনে আগ্রহীদের আইইএলটিএস কোর্স সর্ম্পকে ধারণা দেন। তিনি সেমিনারে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনের মাধ্যমে শিক্ষার্থীদের আইইএলটিএস কোর্সের প্রস্তুতি বিষয়ে যাবতীয় তথ্য উপস্থাপন করেন।

 
এনবিআইইউ’র ইংলিস লাঙ্গুয়েজ ক্লাবের আহবায়ক ছাত্রকল্যান উপদেষ্টা ড. হাবিবুল্লাহ’র সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপ-উপাচার্য প্রফেসর ড. আবদুল জলিল, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম ওয়াজেদ আলী, ইংরেজি বিভাগের শিক্ষক মাহমুদুল হাসান, কাশফিয়া জাফরিন হক প্রমুখ।

 
ইংরেজি বিভাগের কো-অর্ডিনেটর ও লাংগুয়েজ ক্লাবের সদস্য সচিব-মাহমাদুল হাসানের সঞ্চালনায় সেমিনারে ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহম্মদ শহীদুল্লাহসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকতা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

স/শ