নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রিং-২০১৭ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-তে (এনবিআইইউ) স্প্রিং-২০১৭ সেমিস্টারের অনার্স ও মার্স্টাস প্রোগ্রামের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০টায় রাজশাহী মহানগরীর আলুপট্টিস্থ ইউনিভার্সিটির একাডেমিক ভবনের কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি এনবিআইইউ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান শব্দভাস্কর্যের কবি, নারীনেত্রী ও কথাশিল্পী অধ্যাপিকা রাশেদা খালেক তরুণ শিক্ষার্থীদের সুবাসিত ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। তিনি শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি সংস্কৃতি চর্চার ভেতর মানবিক মূল্যবোধে মানুষ হয়ে উঠার পরামর্শ দেন। মননশীল, রুচিবান, শিষ্ঠাচার, চেতনা-মানবতা এবং নিয়ম-শৃঙ্খলার মাধ্যমে অন্যকে শ্রদ্ধা এবং নৈতিকতার শক্তিতে বলিয়ান হতে উপদেশ দেন তিনি।
অনুষ্ঠানের সভাপতি এনবিআইইউ উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও কলামিস্ট প্রফেসর ড. আবদুল খালেক নবীন শিক্ষার্থীদের দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, ফোকলোর বিজ্ঞানী ও গবেষক প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, ট্রেজারার (অনারারি), চীফ কো-অর্ডিনেটর ও ভাষাবিজ্ঞানী প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম এবং রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ।

নবাগত শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন,মাহজাবিন প্রেমা, তাসরিন নাজরানা।

ছাত্র কল্যাণ উপদেষ্টা ড. মো. হাবিবুল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইন অনুষদের ডিন প্রফেসর ড. এম. হাবিবুর রহমান, ইংরেজি বিভাগের প্রফেসর মোহাম্মদ আব্দুর রউফ, বিজনেস স্টাডিস অনুষদের ডিন প্রফেসর মো. অবায়দুর রহমান প্রামানিক, বিজনেস স্টাডিজ বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. আমজাদ হোসেন, প্রফেসর ড. একেএম গোলাম রাব্বানী মন্ডল, প্রফেসর ড. মো. ওমর ফারুক, বিভাগীয় প্রধান আনওয়ারুল কামাল চৌধুরী, ইইই বিভাগের প্রফেসর ড. মো. শহিদুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর আনসার উদ্দিন, প্রফেসর ড. মো. রুহুল আমিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মোছা. ছায়িদা আকতার, আইন বিভাগের ড. মো. আব্দুল আলিম, প্রক্টর ড. মো. আজিবার রহমান, সহকারী প্রক্টর আব্দুল কুদ্দুস, পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলীসহ বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।